ব্রিটেনে তুষারপাতে জনজীবন বিপর্যস্ত দুজনের মৃত্যু

তুষারপাতে বিপর্যস্ত হয়ে পড়েছে ব্রিটেন। কয়েক দিন ধরে স্কটল্যান্ড ও উত্তর আয়ারল্যান্ডের বিস্তীর্ণ অঞ্চলের ওপর দিয়ে বইছে তুষারপাত। গতকাল মঙ্গলবার লন্ডনেও তুষারপাত শুরু হয়। তুষারপাতের কারণে সড়ক দুর্ঘটনায় দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। লন্ডন সিটি বিমানবন্দরের অনেক ফ্লাইট বাতিল করা হয়েছে।
ব্রিটেনের পুলিশ জানায়, দক্ষিণ ইয়র্কশায়ারের ডনকাস্টার এলাকায় বরফে আচ্ছাদিত একটি সড়কে একটি ট্রাক ছিটকে দুটি গাড়িকে চাপা দিলে ৫৩ বছরের এক ব্যক্তি নিহত হন। এ ছাড়া লিঙ্কনশায়ারে পিচ্ছিল সড়কে একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে ছিটকে পড়লে গাড়ির আরোহী নিহত হন। পুলিশ ও স্থানীয় কৃষকেরা ওই এলাকার সড়কে বরফে আটকে পড়া অন্তত ৬০টি গাড়ি উদ্ধার করেন।
ব্রিটেনের আবহাওয়া দপ্তর জানায়, সোমবার রাতে দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চল ও পূর্বাঞ্চলে এক ইঞ্চি পর্যন্ত তুষারপাত হয়েছে। এ অবস্থা আরও কয়েক দিন চলতে পারে। গতকাল স্কটল্যান্ডের তাপমাত্রা ছিল মাইনাস ১৫ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।
তুষারপাতের কারণে লন্ডন সিটি এয়ারপোর্টে বেশ কয়েকটি বিমান চলাচল বাতিল করা হয়েছে। এ ছাড়া নির্ধারিত সময়ের পরে ছাড়তে হয়েছে বেশ কিছু ফ্লাইট।
গত কয়েক দিনের তুষারপাতের কারণে স্কটল্যান্ড ও উত্তর আয়ারল্যান্ডে শত শত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। স্কটিস লিগ ফুটবলের কয়েকটি ম্যাচ স্থগিত করা হয়েছে।

No comments

Powered by Blogger.