আগামী নির্বাচনে ওবামাকে ভোট দেবেন না অধিকাংশ ভোটার

বেশির ভাগ মার্কিন মনে করেন, প্রেসিডেন্ট বারাক ওবামা সঠিকভাবে দেশ শাসন করতে পারছেন না। কাজেই পরবর্তী নির্বাচনে মাত্র ৩৮ শতাংশ ভোটার তাঁকে আবার ভোট দিতে পারেন। সাম্প্রতিক এক জরিপ থেকে একথা জানা গেছে।
পলিটিকো ও জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের জরিপ অনুযায়ী, ৬৩ শতাংশ ভোটার মনে করেন, ওবামার নেতৃত্বে দেশ ভুল পথে চলছে। আর ওবামা যেসব কাজ করছেন, তা সমর্থন করেন না ৫১ শতাংশ ভোটার।
পরবর্তী নির্বাচনে ওবামার জায়গায় নতুন প্রেসিডেন্ট নির্বাচনের বিষয়টি বিবেচনায় রাখতে পারেন অধিকাংশ মার্কিন ভোটার। ২০১২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দেবেন এমন এক হাজার ভোটারের ওপর এ জরিপ চালানো হয়েছে।
জরিপে অংশ নেওয়া ভোটারদের মধ্যে ৪৪ শতাংশ জানিয়েছেন, তাঁরা প্রেসিডেন্ট পদে ওবামার পরিবর্তে অন্য কাউকে ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েই ফেলেছেন। আর ১৩ শতাংশ জানিয়েছেন, তাঁরা অন্য কাউকে ভোট দেওয়ার বিষয়টি বিবেচনা করছেন।
২০০৮ সালের নির্বাচনে ৫৩ শতাংশ ভোট পেয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হন ওবামা। কিন্তু গত দুই বছরে তাঁর জনপ্রিয়তা অনেক কমে গেছে।
তবে ওবামার জন্য একটি সুখবর আছে। প্রেসিডেন্ট হিসেবে তাঁর কর্মকাণ্ডে অনেকে খুশি না হলেও ব্যক্তি ওবামাকে এখনো পছন্দ করে দেশের অধিকাংশ মানুষ। তাদের সংখ্যাটা ৬৫ শতাংশ।

No comments

Powered by Blogger.