ঢাকায় তিন দিনের আন্তর্জাতিক পর্যটন মেলা আগামীকাল শুরু

ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে কাল বৃহস্পতিবার তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু হচ্ছে।
ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এই মেলার আয়োজন করছে। মেলার টাইটেল স্পন্সর হচ্ছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)।
‘ইবিএল-বিটিটিএফ ২০১০’ শীর্ষক এই পর্যটন মেলায় স্বাগতিক বাংলাদেশসহ ১০টি দেশের ১১০টি প্রতিষ্ঠান মোট ১৬৩টি স্টলে-প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। অংশ নেওয়া অন্য দেশগুলোর মধ্যে রয়েছে: ভারত, নেপাল, ভুটান, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম ও মিসর।
মেলা উপলক্ষে গতকাল মঙ্গলবার ঢাকার একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন টোয়াবের সভাপতি তৌফিক উদ্দীন আহমেদ, মেলা ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এম হাকিম আলী ও পরিচালক রেজাউল একরাম রাজু, ইবিএলের বিপণন বিভাগের প্রধান জিয়াউল করিম ও কার্ড বিভাগের নাজিম আনোয়ার চৌধুরী, এটিএন বাংলার প্রোগ্রাম উপদেষ্টা নওয়াজেশ আলী খান প্রমুখ।
এবার এই মেলার থিম বা প্রতিপাদ্য হচ্ছে ‘আঞ্চলিক পর্যটন-ঐক্যেই স্থায়িত্ব’। মেলার উদ্বোধন করবেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী জি এম কাদের।
সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত জনপ্রতি ২০ টাকা দর্শনীর বিনিময়ে সাধারণ দর্শকদের জন্য মেলাটি খোলা থাকবে। মেলার প্রবেশ কুপনের ওপর শেষ দিনে র‌্যাফল ড্র অনুষ্ঠিত হবে।
মেলা উপলক্ষে আগামী ১ অক্টোবর বিআইসিসির গ্রিনভিউ রুমে দেশি-বিদেশি পর্যটনবিশারদদের অংশগ্রহণে আঞ্চলিক পর্যটনের বিষয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন ভারতের ত্রিপুরা রাজ্যের পর্যটনমন্ত্রী অনীল সরকার।

No comments

Powered by Blogger.