পাকিস্তানে মার্কিন হেলিকপ্টার হামলায় ৩০ জঙ্গি নিহত

পাকিস্তানে মার্কিন হেলিকপ্টার হামলায় গত শুক্রবার ৩০ জনের বেশি জঙ্গি নিহত হয়েছে। কূটনৈতিক সূত্রগুলো গত রোববার সে দেশের শীর্ষস্থানীয় ইংরেজি দৈনিক ডনকে এ কথা জানায়। মার্কিন সেনাবাহিনীর সূত্রগুলো বলছে, যে ৩০ জন মারা গেছে, তারা সবাই হাক্কানি নেটওয়ার্কের জঙ্গি।
সূত্রগুলো জানায়, আফগানিস্তানের খোস্ত প্রদেশের তানি জেলার এক সেনা ফাঁড়িতে জঙ্গিদের আক্রমণের জবাবে মার্কিন বাহিনী পাল্টা এ হামলা চালায়। এই ফাঁড়ি পাকিস্তানের সীমান্ত থেকে আট কিলোমিটার দূরে।
আন্তর্জাতিক নিরাপত্তা-সহায়তা বাহিনীর (আইএসএএফ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মার্কিন বাহিনীর পাল্টা হামলায় ৩০ জন জঙ্গি নিহত হয়েছে। ওই হামলায় তাদের বিমানও ব্যবহার করা হয়েছে। এদিকে আইএসএএফ পাকিস্তানে হাক্কানি নেটওয়ার্ক জঙ্গিদের ওপর মার্কিন হেলিকপ্টার হামলার বিষয়টি নিশ্চিত করেছে।
এদিকে সীমান্ত এলাকায় গোলাগুলির পর গত শনিবার আইএসএএফ দ্বিতীয়বারের মতো হাক্কানি নেটওয়ার্ক জঙ্গিদের ওপর হামলা চালায়। আইএসএএফের এই হামলায় কয়েকজন জঙ্গি মারা যায়।
মার্কিন যুক্তরাষ্ট্র দাবি করেছে, উত্তর ওয়াজিরিস্তানের মিরনশাহে হাক্কানি নেটওয়ার্কের ঘাঁটি আছে। তাদের সঙ্গে আল-কায়েদা, পাকিস্তানি ও মধ্য এশিয়ার জঙ্গি গোষ্ঠীর ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে।

No comments

Powered by Blogger.