অপরাধ স্বীকার করেছেন আমির

স্পট ফিক্সিংয়ে তাঁর নাম আসার পর চমকে গিয়েছিল পুরো ক্রিকেট-বিশ্ব। মোহাম্মদ আমির চমকে দিলেন আরও একবার। জি নিউজ ওয়েবসাইটের দাবি, ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ স্বীকার করেছেন আমির। তবে নিজেকে নির্দোষ দাবি করে বাঁহাতি পেসার দায় দিয়েছেন সালমান বাটকে। সাবেক অধিনায়কই নাকি তাঁকে প্রলুব্ধ করেছিলেন ফিক্সিংয়ে জড়াতে! পিসিবি অবশ্য আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি, কোনো নির্ভরযোগ্য সূত্রও খবরটি নিশ্চিত করেনি।
ওয়েবসাইটটিকে খবরটি জানিয়েছে পিসিবির এক সূত্র। তাতে বলা হয়েছে, বোর্ড চেয়ারম্যান ইজাজ বাটের কাছে গিয়ে নিজেকে নির্দোষ দাবি করেছেন আমির এবং নিজেকে বলেছেন পাকিস্তান দলের ‘সিনিয়রদের ক্ষমতা প্রদর্শনীর’ শিকার। আরেকটি সূত্র বলেছে, পাকিস্তানের কয়েকজন সিনিয়র ক্রিকেটার আমিরকে দেখেছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক শহীদ আফ্রিদির সঙ্গে কথা বলতে। পরে আফ্রিদি নাকি আমিরকে নিয়ে গেছেন ইংল্যান্ড সফরের ম্যানেজার ইয়াওয়ার সাঈদের কাছে। দুজনের কাছেই আমির নাকি বলেছেন, তিনি পরিস্থিতির শিকার। সালমান বাট যা বলেছেন, তিনি তাই করেছেন, এর বেশি কিছু জানেন না। আলোচিত বুকি মাজহার মাজিদকেও নাকি তিনি চিনতেনও না, বাট ও আসিফ তাঁকে মাজিদের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন। সাঈদ ও আফ্রিদিকে আমির অনুরোধ করেছেন তাঁকে এই মহাবিপদ থেকে রক্ষা করতে।
বয়সের কথা ভেবে আমিরের প্রতি সহানুভূতি আছে অনেকেরই। আইসিসিকে আমিরের ব্যাপারটা আলাদা করে বিবেচনা করার অনুরোধও করেছেন মাইক আথারটন, মাইকেল হোল্ডিং, জিওফ লসন, রমিজ রাজার মতো সাবেকেরা। এর আগে একবার শোনা গিয়েছিল ‘রাজসাক্ষী’ হতে পারেন আমির। এই ঘটনা কি তবে সেটারই ইঙ্গিত?
এদিকে ইয়াওয়ার সাঈদ আবার পদত্যাগ করেছেন পাকিস্তান দলের ম্যানেজারের পদ থেকে। এর সঙ্গে অবশ্য সাম্প্রতিক ঘটনাপ্রবাহের সম্পর্ক নেই, পরিবারকে সময় দেওয়ার জন্য সফরের আগেই সরে দাঁড়ানোর কথা জানিয়েছিলেন ৭৫ বছর বয়সী সাঈদ।

No comments

Powered by Blogger.