ঢাকা চেম্বার ও বিসিআই আয়কর বিবরণী দাখিলের সময় বৃদ্ধি চায়

আয়কর বিবরণী দাখিলের সময়সীমা ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা চেম্বার এবং বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই)।
ঢাকা চেম্বার গতকাল সংবাদপত্রে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, আয়কর বিবরণী দাখিলের সময়সীমা ৩০ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।
কিন্তু রমজান ও ঈদের ছুটি থাকায় ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তারা কর প্রদানের প্রস্তুতি সম্পন্ন করতে পারেননি।
আর তাই ঢাকা চেম্বার আয়কর বিবরণী দাখিলের সময়সীমা বাড়িয়ে ৩১ অক্টোবর নির্ধারণের অনুরোধ জানিয়েছে।
এদিকে গতকাল সোমবার বিসিআইয়ের সভাপতি শাহেদুল ইসলামের সভাপতিত্বে বিসিআইয়ের বোর্ডরুমে বিসিআই পরিচালনা পর্ষদের এক জরুরি সভায় এ আহ্বান জানানো হয়।
সভায় বলা হয়, রমজান মাস, ঈদুল ফিতর, আসন্ন পূজা ও অর্থনৈতিক মন্দার কারণে ব্যবসায়ী, চাকরিজীবীসহ সব শ্রেণী-পেশার মানুষের ব্যস্ততা ও আর্থিক সংকট চলছে। তা ছাড়া আয়কর বিবরণী দাখিলের স্থানে গিয়ে দেখা যায়, অনেক মানুষ দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে আয়কর বিবরণী দাখিল করছেন এবং সবার পক্ষে দাখিল করা সম্ভব হচ্ছে না। ফলে বেশির ভাগ করদাতার পক্ষে সেপ্টেম্বর মাসেই কর দেওয়া সম্ভব হচ্ছে না।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহসভাপতি দেলোয়ার হোসেন, পরিচালক গোলাম মোস্তফা তালুকদার, প্রীতি চক্রবর্তী, জাহাঙ্গীর আলম ও এ কে আজাদ; সাবেক পরিচালক শহিদুল ইসলাম, শামসুর রহমান, এনায়েত উল্লাহ সিদ্দিকী, মো. জাহাঙ্গীর আলম ও সামিম আহমেদ।

No comments

Powered by Blogger.