রেললাইেন ২২ ঘণ্টায় ৫ লাশ

রাজধানী ঢাকা ও গাজীপুরের রেললাইনে ২২ ঘণ্টায় পাঁচজনের লাশ মিলেছে। রেল পুলিশের ধারণা, দুর্ঘটনায় এদের মৃত্যু হয়েছে। তবে গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত পাঁচজনের কারোরই নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ। নিহত ব্যক্তিদের মধ্যে তিনজন পুরুষ ও দুজন নারী।
গত রোববার বেলা দুইটা থেকে গতকাল দুপুর সাড়ে ১২টার মধ্যে এসব লাশ পাওয়া যায়। কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ প্রথম আলোকে বলেন, রোববার বেলা দুইটার দিকে গাজীপুরের মৌচাকে রেললাইনে অজ্ঞাতনামা পুরুষের লাশ পাওয়া যায়। ওই দিন রাত আটটার দিকে মালিবাগ রেলক্রসিংয়ে এক নারীর লাশ উদ্ধার করা হয়। রাত সাড়ে ১১টার দিকে জোয়ার সাহারা রেলক্রসিংয়ে এক পুরুষের লাশ পাওয়া যায়। গতকাল সকাল নয়টার দিকে দয়াগঞ্জ রেলক্রসিংয়ে আরেক নারীর লাশ উদ্ধার করা হয়। এরপর গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে ক্যান্টনমেন্ট এলাকায় ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে ৩০ বছর বয়সী এক পুরুষ মারা যান।
জয়দেবপুর রেলওয়ে জংশনের পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক দাদন মিয়া এলাকাবাসীর বরাত দিয়ে জানান, রোববার সকালে কালিয়াকৈর উপজেলার বেগমপুর এলাকায় ঢাকা-রাজশাহী রুটের একটি ট্রেনের ধাক্কায় ৩০-৩২ বছরের ওই লোকটি মারা যান। তাঁর মাথা ফাটা ও দুই হাতের কবজি বিচ্ছিন্ন ছিল। তার পরনে কালো রঙের প্যান্ট ও কোট ছিল। তাঁর পরিচয় মেলেনি।
কমলাপুর রেলওয়ে থানার ওসি আবদুল মজিদ মনে করেন, শীতের কারণে মাথায় টুপি পরেন অনেকে। আবার অনেকে মুঠোফোনে ফোনে কথা বলতে বলতে রেললাইনের ওপর দিয়ে হাঁটেন। যার কারণে ট্রেন চলে এলেও তাঁরা বুঝতে পারছেন না। ফলে এসব দুর্ঘটনা ঘটছে।
হাসপাতাল সূত্র জানায়, কালিয়াকৈর থেকে উদ্ধার হওয়া লাশটি গাজীপুর সদর হাসপাতালে, রাজধানীর মৌচাক, মালিবাগ ও জোয়ার সাহারা থেকে পাওয়া তিনটি লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে এবং ক্যান্টনমেন্ট এলাকা থেকে পাওয়া লাশটি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে রয়েছে।

No comments

Powered by Blogger.