মমতাকে ভারতের প্রধানমন্ত্রী দেখতে চান বিজেপি নেতা

ভারতের আগামী দিনের প্রধানমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে চান সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতা রাম জেঠমালানি। সম্প্রতি বিজেপি নেতা যশবন্ত সিনহা, শত্রুঘ্ন সিনহা ও অরুণ শৌরিকে লেখা এক চিঠিতে তিনি এ কথা জানান। ২০১৯ সালে মোদি সরকারকে ক্ষমতাচ্যুত করতে কয়েক দিন আগে জেঠমালানির কাছে সাহায্য চান এই তিন বিক্ষুব্ধ নেতা। এর জবাবে মমতাকে প্রধানমন্ত্রী পদে দেখতে চাওয়ার কথা বলেন বিখ্যাত আইনজীবী জেঠমালানি। দীর্ঘ চিঠিতে তিনি লেখেন, আমি রাজনীতি ও আইনি পেশা থেকে অবসর নিয়েছি। আমার মতে, কেন্দ্রে মোদি সরকারকে গদিচ্যুত করতে মমতা বন্দ্যোপাধ্যায়ই একমাত্র বিকল্প। বর্তমানে আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে সেই লক্ষ্যে পৌঁছে দিতেই ময়দানে নেমেছি।
আর তাই এ মুহূর্তে আমার পক্ষে আপনাদের সঙ্গ দেয়া সম্ভব নয়। জেঠমালানি আরও লেখেন, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেছেন। মমতা জবাবে জানিয়েছেন, তিনি কেন্দ্রে বিজেপি সরকারকে উৎখাত করতে বদ্ধপরিকর। মমতাকে অত্যন্ত সাহসী নারী অভিহিত করে জেঠমালানি বলেন, লক্ষ্যে পৌঁছাতে আমি তাকে সম্পূর্ণ সাহায্য করব। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে জেঠমালিনির এই চিঠির খবর প্রকাশের পর পরই ভারতের রাজনৈতিক মহলে চাঞ্চল্য তৈরি হয়। ২০১৩ সালে দলবিরোধী মন্তব্যের জন্য বিজেপি থেকে ছয় বছরের জন্য বহিষ্কৃত হন রাম জেঠমালানি। এর পর থেকেই নরেন্দ্র মোদি, অমিত শাহদের সঙ্গে দূরত্ব বাড়তে থাকে তার।

No comments

Powered by Blogger.