বছরের সেরা সেলিব্রেটি স্ক্যান্ডাল by হাসনাইন মেহেদী

বরাবরের মতো এ বছরও নানাভাবে বিশ্বের গণমাধ্যমগুলোতে শিরোনাম হয়েছেন তারকারা। জন্ম দিয়েছেন নানা আলোচনা, সমালোচনার। কখনও বা এসব নিয়ে সৃষ্টি হয়েছে তোলপাড়। কখনও তা মানুষের মনে বিস্ময়ের উদ্রেক করেছে। কখনও হয়েছে স্রেফ মজার কোন উপলক্ষ। তারকাদেরও জুড়ি মেলা ভার। ইচ্ছাকৃত কোন কিছু হোক বা অনিচ্ছাকৃত কোন পরিস্থিতি, শিরোনামে আসার প্রবণতাটা যেন সহজাত। বিশেষ করে বিবস্ত্র হওয়া, ক্যামেরার সামনে পোজ দেয়া এ যেন তাদের কাছে ডাল-ভাতের মতো। এমনই কিছু আলোচিত, সমালোচিত তারকা আর এ বছর গণমাধ্যম মাতিয়ে রাখা তাদের যেসব ঘটনা তা সন্নিবেশ করা হলো এখানে:>>>
তারকাদের নগ্ন ছবি ফাঁস: তারকাদের নিয়ে এ বছরের অন্যতম আলোচিত ঘটনা ছিল একাধিক সেলিব্রিটির নগ্ন ছবি ফাঁস হওয়া। তারকাদের নগ্ন ছবি ফাঁস হওয়া নতুন কিছু নয়। নগ্ন হয়ে ক্যামেরায় সামনে আসাতো আছেই। কিন্তু এ বছর আগের সব মাত্রা ছাড়িয়ে গেছে। হ্যাকিংয়ের কারণে একসঙ্গে ফাঁস হয়েছে একাধিক তারকার নগ্ন ছবি। আগস্ট মাসে রেডিট এবং ফোরচ্যান ওয়েবসাইটে অ্যাপলের আইক্লাউড থেকে হ্যাক হওয়া একাধিক তারকার নগ্ন ছবি প্রকাশ করা হয়। এর মধ্যে রয়েছে জেনিফার লরেন্সের টপলেস সেলফি, বেজবল খেলোয়াড় বয়ফ্রেন্ডের সঙ্গে কেট উপটনের সর্বাঙ্গ প্রদর্শন। এরপর একের পর এক সেলিব্রিটির একান্ত ব্যক্তিগত সব ছবি আসতেই থাকে। টার্গেট করা হয়নি এমন তালিকা করাটা কঠিন বললে ভুল বলা হবে না। আরিয়ানা গ্রান্ডে, কার্স্টেন ডানস্ট, রিহানা, ম্যারি এলিজাবেথ, জেসিকা ব্রাউন, অ্যাম্বার হার্ড, এরিন হিথারটন, টেরেসা পালমার সহ আরও অনেকে। কেউ নিন্দা জানিয়েছেন, কেউ নিজের ছবি অস্বীকার করেছেন। ফাঁস হয়েছে কিম কার্দাশিয়ানেরও ছবি। কিন্তু সেটা আলাদাভাবে বলার কিছু নেই। কেননা, তিনি নিজেই এ বছর দু’বার নগ্ন পোজ দিয়েছেন। কিম ছাড়াও ম্যাগাজিনের জন্য টপলেস পোজ দিয়েছেন কেইরা নাইটলি। আর ফরাসি একটি ম্যাগাজিনের জন্য নগ্ন হয়েছেন রিহানা। ৫৬ বছর বয়সী ম্যাডোনাও বাদ পড়েন নি। আর মাইলি সাইরাস ছাড়া সেলিব্রিটি নগ্ন ছবির এত বড় তালিকা সম্পূর্ণ হয় কিভাবে! এবারে আসা যাক সবকিছুর মধ্যে আলাদা করে নিজেদের নাম শিরোনামে নিয়ে যেতে সক্ষম হওয়া তারকাদের পৃথক ঘটনা বিবরণী।
কিম কার্দাশিয়ান: কিমের কথা প্রথমেই বলতে হয়। এ বছর ‘পেপার’ ম্যাগাজিনের কভারের জন্য সর্বাঙ্গ প্রদর্শন করে ফটোশুট করেছেন। কেনি ওয়েস্টের সঙ্গে বিয়ের পর্বটা সেরে ফেলেছেন মে মাসে। সে বিয়েতে খরচ হয়েছে ১ কোটি ২০ লাখ ডলার। ‘ভৌগ’ ম্যাগাজিনের এপ্রিল সংস্করণের কভারে কেনির সঙ্গে পোজ দিয়েছেন তিনি। তবে সব থেকে আলোচনার জন্ম দিয়েছে পেপার ম্যাগাজিনের শীতকালীন সংস্করণের জন্য নগ্ন পোজ দিয়ে। ওই ফটোশুটের জন্য কোন অর্থ নেননি এমন রিপোর্টও আসে গণমাধ্যমে। কভারের ছবিতে দেহ উন্মুক্ত করে  আবেদনময়ী পোজ দিয়েছেন কিম। ছবির ক্যাপশন ছিল ‘ব্রেক দ্য ইন্টারনেট’। আক্ষরিকভাবে তা সম্ভব না হলেও যে ঝড় তিনি তুলতে সক্ষম হয়েছেন তাতে অসম্ভব না হলে হয়তো তেমনটাই হতো।
সানি লিওন: পর্নো তারকা থেকে বলিউডের নায়িকা হিসেবে আবির্ভূত হওয়া সানি লিওন প্রথম দিন থেকেই বলিউড মাতিয়ে রেখেছেন। এ বছর ভারতে গুগলে সব থেকে বেশি খোঁজা হয়েছে তাকে। গুগল প্রকাশিত ওই তালিকায় শুধু বলিউড মহারথীদেরকেই পেছনে ফেলেছেন সানি তা নয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও পাঠিয়ে দিয়েছেন দু’ নম্বরে। সানি ও মোদির পর তালিকায় যথাক্রমে রয়েছেন সালমান খান, ক্যাটরিনা কাইফ, দীপিকা পাডুকোন, আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া, শাহরুখ খান, পুনম পা-ে ও বিরাট কোহলি। এ বছর সানি লিওনের সর্বাধিক সফল ছবি ‘রাগিনী এমএমএস টু’-ও ভারতে সার্চ বিষয়বস্তুর শীর্ষ ১০-এ স্থান করে নিয়েছে (৭)। সালমানের ‘কিক’, শাহরুখের ‘হ্যাপি নিউ ইয়ার’ আর ঋত্মিকের ‘ব্যাং ব্যাং’কে পেছনে ফেলে ভারতীয় সিনেমা সার্চে ছবিটি ছিল শীর্ষে। সিনেমার ‘বেবি ডল’ গানটি দারুণ জনপ্রিয়তা পায়। আর যথারীতি ছবিটিতে যে একাধিকবার রগরগে দৃশ্য ছিল তা বলাইবাহুল্য। উল্লেখ্য, শুধু এ বছরই নয়, আগের দু’বছরও ভারতে গুগল সার্চে শীর্ষ স্থানটা ছিল তারই।
বিল কসবি: আলোচিত টিভি আইকন, কমেডিয়ান বিল কসবি’র বিরুদ্ধে এ বছর যৌন নির্যাতনে অভিযোগ উত্থাপন করেন একাধিক নারী। ডিসেম্বরের শুরু থেকে কমপক্ষে ২৭ জন নারী ৭৭ বয়সী কসবি’র বিরুদ্ধে ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগ নিয়ে মিডিয়ার সামনে আসেন। অভিযোগকারীদের মধ্যে রয়েছেন নামীদামি তারকারাও। নভেম্বর মাসে সাংবাদিক জোয়ান তারশিস, মডেল জেনিস ডিকিনসন, অভিনেত্রী লুইসা মরিটজ, অভিনেতা লু ফেরিঙ্গোর স্ত্রী কার্লা ফেরিঙ্গো, ফ্লোরিডার নার্স থেরেসে সেরিগনিস। প্লেবয় মডেল ভিক্টোরিয়া ভ্যালেন্টিনো ও সারিতা বাটারফিল্ড এবং অভিনেত্রী মিশেল হার্ডসহ আরও এগারো নারী। তাদের অভিযোগ অনুযায়ী এসব ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটে ১৯৬৫ থেকে ২০০৪ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে। নেশাজাত ওষুধ প্রয়োগ করে অপকর্ম করেছেন বলে কসবির বিরুদ্ধে অভিযোগ আনেন এসব নারী। বিল কসবি এসব অভিযোগ অস্বীকার করলেও তিনি যে বেশ অপ্রীতিকর পরিস্থিতিতে আছেন তা স্পষ্ট। ১লা ডিসেম্বর তিনি টেম্বল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টি থেকে পদত্যাগ করেন।
পুনম পান্ডেঃ এ বছরই হয়ে গেল বিশ্বকাপ ফুটবলের জমকালো আসর। ব্রাজিলে সেই আসরে চ্যাম্পিয়ন হয় জার্মানি। কিন্তু এ পর্বে ব্রাজিলের সমর্থক ছিলেন ভারতের রগরগে অভিনেত্রী পুনম পা-। েব্রাজিলের ম্যাচের আগে তিনি ঘোষণা দিয়েছিলেন, যদি ব্রাজিল জেতে তাহলে তিনি নগ্ন হবেন। বাছাই পর্বে যেদিন তিনি ওই বাজি ধরেছিলেন সেদিন ব্রাজিল জিতেছিল। তারপরই টুইটারে তিনি নিজের নগ্ন সেলফি দেন। তা নিয়ে টুইটারে যেন ঝড় বয়ে যায়। তিনি যৌন সুড়সুড়ি দেয়ার জন্য ব্রাজিল দেশটিকে ‘ব্রা-জিল’ নাম দেন। এমনটা এবারই নতুন নয়। তিনি কোন বড় ইভেন্ট পেলেই তাতে নিজেকে এভাবে তুলে ধরেন। সমালোচকরা বলেন, তিনি নিজের প্রচার চালানোর জন্য এমনটা করেন। সে যাক। তিনি ব্রাজিলের পক্ষে বাজি ধরেছিলেন, কিন্তু ব্রাজিল এক পর্যায়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে। তখন সমালোচকরা বলাবলি করতে থাকেন। তারা বলেন,  ব্রাজিল চ্যাম্পিয়ন হলে পুনম হয়তো শরীরে সুতো রাখতেন না। বিশ্ববাসী এমন দৃশ্য দেখা থেকে রক্ষা পেয়েছে।

No comments

Powered by Blogger.