ধীরে ধীরে জামায়াত শিবির নির্মূল করা হবেঃ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

জামায়াত-শিবিরের নাশকতা দমন ও প্রতিরোধ করতে আইনশৃঙ্খলা বাহিনী দৃঢ়প্রতিজ্ঞ বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু।
তিনি বলেছেন, নাশকতা ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে চার ভাগের এক ভাগ গ্রেফতার করা হচ্ছে। ধীরে ধীরে এদের নির্মূল করা হবে। শাহবাগের প্রজন্ম চত্বর থেকে জামায়াত-শিবিরকে শিা নেয়ার আহ্বান জানান তিনি। গতকাল দুপুরে সচিবালয়ে নিজ কে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচারে বিরোধিতাকারী সংগঠন ও বিরোধী দল বিএনপির উসকানি ও পরামর্শে নাশকতামূলক কর্মকাণ্ড চালানো হচ্ছে। এর মূল উসকানিদাতা হলেন খালেদা জিয়া, যুদ্ধাপরাধীদের রায় তিনি যুদ্ধ ঘোষণা করেছেন।

যুদ্ধাপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ভেঙে দেয়া  এবং আটক শীর্ষনেতাদের মুক্তির দাবিতে বেশ কিছু দিন ধরেই আন্দোলন চালিয়ে আসছে জামায়াতে ইসলামী ও তাদের সহযোগী সংগঠন ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা। বুধবার টানা দ্বিতীয় দিনের মতো রাজধানীর মতিঝিল, পল্টন ও ফকিরাপুল এলাকায় বিক্ষোভ মিছিল করে জামায়াত-শিবিরের কর্মীরা।

জামায়াত-শিবিরের নাশকতামূলক কর্মকাণ্ড দমনে আরো তীব্রতর ব্যবস্থা গ্রহণ করা হবে উল্লেখ করে শামসুল হক টুকু বলেন, জনতাই চোরাগোপ্তা হামলা প্রতিরোধে নিরাপত্তাবলয় গড়ে তুলবে। তিনি জানান, জামায়াত-শিবির চোরাগোপ্তা হামলা, এমনকি গুলি করছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী জীবন বাজি রেখে কাজ করছে, অনেক পুলিশ আহতও হয়েছে।

No comments

Powered by Blogger.