গণমাধ্যমে যারা হামলা চালায় তারা স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাসী নয়

বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের নেতৃত্বে সুপ্রিম কোর্টের আইনজীবীদের একটি প্রতিনিধিদল গতকাল সন্ধ্যায় নয়া দিগন্ত কার্যালয়ে আসেন।
খন্দকার মাহবুব হোসেন নয়া দিগন্ত অফিসে অগ্নিসংযোগ, সন্ত্রাসী হামলা ও পুলিশি তল্লাশির তীব্র নিন্দা জানান। তিনি বলেন, আমরা নয়া দিগন্তে আগুন দেয়ার  ঘটনায় নিন্দা জানাচ্ছি। আইনজীবীরা সাংবাদিকদের পাশে সব সময় থাকবেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, স্বাধীন দেশে গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করবে। গণমাধ্যমে যারা হামলা চালায় তারা স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাসী নয়। নয়া দিগন্তে হামলার ঘটনায় আমরা তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করছি। খন্দকার মাহবুব হোসেন আরো বলেন, বর্তমান সরকার রাজনৈতিকভাবেও সব দিক থেকে ব্যর্থ। সরকার পতনের মুখে। পতনের হাত থেকে বাঁচার জন্য দিগি¦দিকশূন্য হয়ে যা ইচ্ছা তাই করছে। একদিন বাংলাদেশের মানুষ এর জবাব দেবে।

আইনজীবী প্রতিনিধিদলকে স্বাগত জানান, নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন ও নির্বাহী সম্পাদক সালাহউদ্দিন মুহাম্মদ বাবর। আলমগীর মহিউদ্দিন বলেন, আমরা সত্য ও বস্তুনিষ্ঠতার মধ্যে থাকি বলেই নয়া দিগন্তের ওপর এ হামলা।

খন্দকার মাহবুব হোসেনের নেতৃত্বে সুপ্রিম কোর্টের আইনজীবীদের প্রতিনিধিদলের মধ্যে ছিলেন ঢাকা বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক অ্যাডভোকেট সাইদুর রহমান, সাবেক কোষাধ্যক্ষ অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নী, সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট ওয়ালিউর রহমান খান, অ্যাডভোকেট মোহাম্মদ আলী, ঢাকা বার অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্য সিমকী ইমাম খান ও ব্যারিস্টার এহসানুর রহমান।

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বলেন, ১৯৭৫ সালে একবার সংবাদপত্রের স্বাধীনতা কেড়ে নেয়া হয়। আজো সংবাদপত্রের ওপর হামলা হচ্ছে। দৈনিক আমার দেশ ও চ্যানেল ওয়ান বন্ধ করে দেয়া হয়েছিল। এখন নয়া দিগন্তে আগুন দেয়া হয়েছে। আমরা এর নিন্দা জানাচ্ছি।

No comments

Powered by Blogger.