ক্রীড়াঙ্গনে প্রেম, রোমাঞ্চের জোয়ার!- পিকে-শাকিরা, ম্যারাডোনা-ভেরোনিকা, রাইস-কোবে ব্রায়ান্ট by মোঃ সোহেল রানা

ক্রীড়াঙ্গনে যেন এখন চলছে প্রেম, রোমাঞ্চ, ভালবাসা, অন্তঃসত্ত্বা আর বাবা হওয়ার প্রতিযোগিতা! সম্প্রতি বেশ কয়েকটি এমন ঘটনাই ঘটেছে। স্প্যানিশ ক্লাব বার্সিলোনার সুপারস্টার জেরার্ড পিকের সঙ্গে কলম্বিয়ান পপ তারকা শাকিরার রোমাঞ্চ।


বিয়ের আগেই পিকের সন্তানের মা হতে যাচ্ছেন শাকিরা। ৫১ বছর বয়সে বান্ধবী ভেরোনিকার গর্ভে ম্যারাডোনার সন্তান। আর অস্ট্রেলিয়ান তারকা সাঁতারু স্টেফানি রাইসের সঙ্গে আমেরিকার বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্টের বিয়ের গুঞ্জন। সব মিলিয়ে ক্রীড়াঙ্গনে এখন রোমাঞ্চের ছড়াছড়ি।
গুঞ্জন ছিল গত কয়েক মাস ধরেই। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে বেশ কয়েকবারই এসেছে জেরার্ড পিকের সন্তানের মা হচ্ছেন বিশ্বখ্যাত কলম্বিয়ান পপ তারকা শাকিরা। কিন্তু প্রতিবারই জোর গলায় এমন খবর উড়িয়ে দিয়েছিলেন শাকিরা। সর্বশেষ গত ১০ সেপ্টেম্বর ফের আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে চাউর হয় শাকিরা মা হচ্ছেন। দৈনিক জনকণ্ঠে এ সংক্রান্ত প্রতিবেদনও ছাপা হয়েছিল ১২ সেপ্টেম্বর। মজার ব্যাপার হচ্ছে, এবারের সংবাদকে গুজব বা গুঞ্জন বলে উড়িয়ে দেননি শাকিরা কিংবা পিকে। বরং এবার স্বয়ং শাকিরা স্পষ্টভাবে ঘোষণা দিয়েছেন, স্পেনের বার্সিলোনার সুপারস্টার জেরার্ড পিকের সন্তানের মা হতে যাচ্ছেন তিনি। সম্প্রতি এক সাক্ষাতকারে পিকের সন্তানের মা হতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ৩৫ বছর বয়সী শাকিরা। ব্যক্তিগত ওয়েবসাইটে অনিন্দ্যসুন্দরী শাকিরা বলেন, আপনারা জেনে খুশি হবেন যে, জেরার্ড এবং আমি খুব সুখী। কারণ আমরা আমাদের প্রথম সন্তান পেতে যাচ্ছি। অনাগত সন্তান যে শাকিরার দিনলিপিও বদলে দেবে সেটা বোঝা যাচ্ছে পপ তারকার পরের মন্তব্যেই, এই সময়টাতে আমাদের প্রধান কাজ থাকবে গৌরবান্বিত মুহূর্তটাকে স্মরণীয় করে রাখা। আমরা আমাদের অনাগত অতিথিকে নিয়েই এখন বেশি ভাবব, সময় দেব। আগামী কিছুদিনের মধ্যে আমরা আমাদের করণীয় ঠিক করব। সঙ্গীতের অস্কার খ্যাত গ্র্যামি এ্যাওয়ার্ড বিজয়ী শাকিরা অবশ্য বলেননি কবে নাগাদ তিনি মা হচ্ছেন। ‘হোয়েনইভার, হোয়েনইভার’, ‘হিপস ডোন্ট লাই’ গানের বিখ্যাত গায়িকার যে শিশুসন্তানের জন্য তর সইছে না সে প্রমাণ মিলছে তাঁর বক্তব্যেই। মা হতে যাওয়ার সুখস্মৃতি আওড়িয়ে শাকিরা বলেন, আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি দিনটির জন্য। আদরে আদরে ওকে ভরিয়ে দিতে চাই। বড় চুম্বন অপেক্ষা করছে ওর জন্য! আশা করছি শীঘ্রই আসবে শুভক্ষণ।
গরম খবর, ম্যারাডোনার বান্ধবী ভেরোনিকা ওজেডাও অন্তঃসত্ত্বা! তাও আবার চার মাসের! ব্যাপারটা খোলাসা করেই বলা যাক। ৫১ বছর বয়সে পঞ্চমবারের মতো বাবা হতে চলেছেন ম্যারাডোনা। খবরটি স্বয়ং জানিয়েছেন তাঁর চেয়ে বয়সে ১৮ বছরের ছোট ভেরোনিকাই। কিউড্যাড ডটকমকে দেয়া এক সাক্ষাতকারে তিনি মন্তব্য করেন, ম্যারাডোনার সন্তান আমার গর্ভে। আমি চার মাসের অন্তঃসত্ত্বা। সন্তানটি ছেলে না মেয়ে, সেটা অবশ্য জানাননি তিনি। ভেরোনিকার এক কাজিনের ছেলে ফার্নান্দোর বিয়ের অনুষ্ঠানে ১৩ নবেম্বর, ২০০৫ সালে ম্যারাডোনার সঙ্গে প্রথম দেখা ও পরিচয় হয় ভেরোনিকার। প্রথম দর্শনেই প্রেম। বিয়ে না করেও একসঙ্গে ‘লিভ টুগেদার’ করতে থাকেন এ জুটি। ২০১০ সালের জানুয়ারিতে ম্যারাডোনা ঘোষণা দেন, তাঁরা কন্যাসন্তান জন্ম দিতে যাচ্ছেন। সে সময়ও ভেরোনিকা ছিলেন চার মাসের অন্তঃসত্ত্বা। আর ম্যারাডোনা আর্জেন্টিনা জাতীয় দলের কোচ। বিশ্বকাপ নিয়ে মহাব্যস্ত। হঠাৎ ২৭ জানুয়ারি, ২০১০ সালে জানা গেল, অসাবধানে মাটিতে পড়ে গিয়ে ভীষণ ব্যথা পেয়েছেন ভেরোনিকা। দ্রুত হাসপাতালে নেয়া হয় তাঁকে। ডাক্তাররা জানান, পড়ে যাওয়ায় তাঁর গর্ভের সন্তান ক্ষতিগ্রস্ত হয়েছে। তাঁরা আপ্রাণ চেষ্টা করেও শিশুটিকে বাঁচাতে পারেননি। এর ফলে ম্যারাডোনা-ভেরোনিকা ভীষণভাবে মর্মাহত হন। এবার আবারও বাবা হতে যাওয়ার আগে যথেষ্ট সাবধানতা অবলম্বন করছেন ম্যারাডোনা-ভেরোনিকা। এখন ম্যারাডোনা ভক্তরা উদ্বিগ্নচিত্তে এবং অধীর আগ্রহে অপেক্ষা করছে কোনরকম দুর্ঘটনা ছাড়াই এবার যেন সন্তানের বাবা হতে পারেন ম্যারাডোনা।
রূপে, গুণে অনন্যা অস্ট্রেলিয়ার তারকা সাঁতারু স্টেফানি রাইস। ২০০৮ বেজিং অলিম্পিক থেকেই মূলত এ রূপের রানীর উত্থান। সেবার তিনটি স্বর্ণপদক জিতে নিজেকে সময়ের সেরা হিসেবে প্রতিষ্ঠিত করেন। কিন্তু চার বছর পর লন্ডন অলিম্পিকে সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি কোটি তরুণের স্বপ্নকন্যা। এবার স্বর্ণ তো দূরে, জিততে পারেননি কোনো ব্যক্তিগত পদক। শুধু জিতেছেন একটি দলীয় ব্রোঞ্জপদক। স্টেফানি রাইসের এ অধঃপতনের পেছনে অনেকেই রোমাঞ্চের গন্ধ খুঁজে পেয়েছেন। লন্ডন অলিম্পিকের আগে ইনজুরিতে ভুগলেও রাইস নাকি সে সময় চুটিয়ে প্রেম করেছেন। আর এ কারণেই মনোযোগ দিতে পারেননি সুইমিংপুলে! লন্ডন অলিম্পিকের সময়ই গুঞ্জন রটে, ফের প্রেমে মজেছেন রূপের রানী রাইস। সে সময় অলিম্পিকের কারণে খবরটি তেমন আলোড়ন সৃষ্টি না করলেও আবারও বিষয়টি সংবাদ মাধ্যমে এসেছে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবর, স্টেফানি রাইস বিয়ে করেছেন যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্টকে। বেশ কিছুদিন থেকেই, রাইস ও ব্রায়ান্টকে বিভিন্ন জায়গায় অন্তরঙ্গ মুহূর্তে দেখা গেছে। তাঁদের অনেক রোমান্টিক ছবিও এসেছে মিডিয়াতে। বেশকিছু বিকিনি ছবিতেও দু’জনকে অন্তরঙ্গভাবে দেখা মিলেছে। এসব কারণে অনেকের ধারণা, অবশেষে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার সাঁতারকন্যা। কিন্তু স্টেফানি রাইস এমন সংবাদকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন। বিয়ের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে সুন্দরী এ ললনা বলেন, ‘আমরা শুধুই বন্ধু।’
স্টেফানি রাইসের রোমাঞ্চের বিষয়টি নতুন নয়। এর আগেও তিনি প্রেমে পড়েছেন। অস্ট্রেলিয়ার রেকর্ড গড়া সাঁতারু ইমন সুলিভানের সঙ্গে দুই বছর চুটিয়ে প্রেম করেছিলেন। দুই বছরের প্রেমলীলার পর ২০০৮ সালের বেজিং অলিম্পিকের আগে সম্পর্কচ্ছেদ ঘটে তাঁদের। অন্যদিকে মার্কিন বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্ট দুই কন্যার বাবা। ৩৪ বছর বয়সী এ তারকার বয়স যখন ২১ বছর অর্থাৎ ১৯৯৯ সালের নবেম্বরে তিনি প্রেমে পড়েন সে সময়ের ১৭ বছর বয়সী ভেসনিনা লাইনের। মাত্র ছয় মাসের ব্যবধানে ২০০০ সালের মে মাসে আংটি বদল হয় ব্রায়ান্ট-ভেসনিনার।

No comments

Powered by Blogger.