ফ্যাসিবাদী সরকার মিথ্যা মামলা দিচ্ছে : ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা বিএনপির সদস্য মতিনসহ বিএনপির ২১ জন নেতা-কর্মীকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। এতে বর্তমান সরকারের ফ্যাসিবাদী চরিত্রেরই আর একটি নজির স্থাপিত হলো। তিনি অবিলম্বে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান।


তিনি আরো বলেন, পাবনায় বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশের প্রত্যক্ষ মদদে আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা চালিয়েছে।
গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, চাঁপাইনবাবগঞ্জে ২১ জন নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। তিনি অভিযোগ করেন, বর্তমান আওয়ামী লীগ সরকারবিরোধী দলকে ফ্যাসিবাদী কায়দায় দমন-পীড়ন করে আজীবন ক্ষমতায় থাকার স্বপ্নে বিভোর। তিনি বলেন, স্বৈরাচারী কায়দায় বিরোধী দলের গণতান্ত্রিক আন্দোলনকে কখনোই দমন করা যায়নি, যাবেও না।
গতকালই অপর একটি বিবৃতিতে মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, পাবনা জেলা বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত শান্তিপূর্ণ মিছিলে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। মিলন হত্যাকাণ্ডকে অন্যদিকে ফেরানোর জন্যই বিএনপি নেতাদের গ্রেপ্তার ও বানোয়াট মামলায় জড়ানো হয়েছে বলেও তিনি দাবি করেন। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, 'সত্যকে মিথ্যা দিয়ে ঢেকে, সন্ত্রাসে মদদ দিয়ে ও অপরাধীদের লালন করে আওয়ামী সরকার একচ্ছত্র আধিপত্য বিস্তার করছে।'
'জনরায়ের ভয়ে সরকার' : এদিকে বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলন বলেছেন, সরকার জনরায়কে ভয় পাচ্ছে বলেই বেপরোয়া হয়ে পড়েছে। যখন-তখন বিরোধী দলের নেতা-কর্মীর নামে মিথ্যা মামলা দিচ্ছে। সাবেক শিক্ষাপ্রতিমিন্ত্রী মিলন বলেন, সরকার যদি জনগণের রায়কে ভয় না করত, তাহলে তত্ত্বাবধায়ক সরকারকে এত ভয় পেত না।
গতকাল জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে দেশপ্রেমিক যুব শক্তি সংগঠন আয়োজিত 'মহানবী (সা.)-কে নিয়ে ষড়যন্ত্র রুখে দিতে মুসলিম বিশ্বের ঐক্য এবং বাংলাদেশে ইসলামী ব্যক্তিত্বসহ শীর্ষ রাজবন্দিদের নিঃশর্ত মুক্তি : সময়ের দাবি' শীর্ষক এক সেমিনারে মিলন এসব কথা বলেন। অনুষ্ঠানে বক্তব্য দেন জামায়াতের নায়েবে আমির এইচ এম হামিদুর রহমান আযাদ এমপি, জিয়া সেনার সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন ইসা, যুব শক্তির কেন্দ্রীয় সদস্য সাকিফ সারওয়ার, হাসিবুর রহমান, জিয়াউল আবেদিন প্রমুখ।
যুবদল কমিটির অনুমোদন : ঢাকা মহানগর উত্তরের ১৮ নম্বর ওয়ার্ড যুবদলের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। গত ২২ সেপ্টেম্বর গুলশান থানা যুবদল সভাপতি ও সাধারণ সম্পাদক এ কমিটির অনুমোদন দেন। কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন শওকত হোসেন ভুঁইয়া, সাধারণ সম্পাদক মেহেরাব জাবিন ফারুক। ১৬ সদস্যের কমিটিতে আরো আছেন সিনিয়র সহসভাপতি মিজানুর রহমান সবুজ, সহসভাপতি ওহিদুল ইসলাম শাহিন, জামিউল ইসলাম শাহিন, সফিকুল ইসলাম সুজন, নাসির উদ্দীন, যুগ্ম সম্পাদক জাকির হোসেন, সহসাধারণ সম্পাদক ইব্রাহিম, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান আনিস, সহসাংগঠনিক সম্পাদক মাহাবুব, কোষাধ্যক্ষ আনিসুর রহমান, সহকোষাধ্যক্ষ আলমগীর আলম, প্রচার সম্পাদক আতিকুর রহমান সবুজ, সহপ্রচার সম্পাদক হান্নান এবং দপ্তর সম্পাদক আলামীন।

No comments

Powered by Blogger.