রাঙ্গামাটিতে পাহাড়ী বাঙালী শান্তি মিছিল- ১৪৪ ধারা প্রত্যাহার

রাঙ্গামাটিতে সহিংস ঘটনা-পরবর্তী শান্তিশৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে মঙ্গলবার শহরে পাহাড়ী-বাঙালী সমন্বয়ে একটি শান্তি মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলে সেগান ছিল পাহাড়ী বাঙ্গালী ভাই ভাই আমরা সবাই শান্তি চাই।জেলা প্রশাসন এই র‌্যালির আয়োজন করে।


মিছিলে নেতৃত্ব দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি। র‌্যালিতে ছিলেন রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল, চাকমা সার্কেল চীফ ব্যারিস্টার দেবাশিষ রায়, রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সরোয়ার হোসেন পিএসসি, উপজেলা চেয়ারম্যান মুছা মাতব্বর, পৌর মেয়র সাইফুল ইসলাম ভুট্টো, পুলিশ সুপার মাসুদ উল হাসান, আঞ্চলিক পরিষদের সদস্য উষাতন তালুকদারসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। পৌরসভা চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে শেষ হয়। এ র‌্যালিতে সর্বস্তরের পাহাড়ী-বাঙালী জনতা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। র‌্যালির পর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলার আইনশৃঙ্খলা উন্নয়নে এক জরুরী মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় দীপংকর তালুকদার এমপি বলেন, পাহাড়ে একটি মহল অশান্তি সৃষ্টি করার জন্য লেগে আছে। আমাদেরকে সতর্ক থাকতে হবে যাতে কেউ এখানে অশান্তি সৃষ্টি করতে না পারে। গুজবে কান না দিয়ে সকলে আগের মতো শান্তিতে থাকার জন্য তিনি সকলকে আহ্বান জানান।
রাঙ্গামাটি শহরে স্বাভাবিক অবস্থা ফিরে আসায় প্রশাসন ১৪৪ ধারা তুলে নিয়েছে। এর পরও শহরবাসী যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে তার জন্য পুলিশের পাশাপাশি বিজিবিও শহরে টহলরত রয়েছে। এদিকে শহরের স্কুলগুলোতে আগের মতো ক্লাস শুরু হয়েছে। নিরাপত্তার করেণে রাঙ্গামাটি সরকারী কলেজ ও টেকনিক্যাল ট্রেনিং সেন্টার এখনও খোলা হয়নি। এ ছাড়া রাঙ্গামাটির সার্বিক অবস্থা স্বাভাবিক রয়েছে।

No comments

Powered by Blogger.