শাস্তি পেলেন মরিনহো

বার্সেলোনার কাছে পরাজয়ের ক্ষত না শুকাতেই আরেকটি দুঃসংবাদ শুনেছেন হোসে মরিনহো। চ্যাম্পিয়নস লিগে এক ম্যাচ নিষিদ্ধ এবং এক ম্যাচ স্থগিত নিষেধাজ্ঞার শাস্তি দিয়েছে তাঁকে উয়েফা। চ্যাম্পিয়নস লিগের গত ম্যাচে জাবি আলনসো আর সার্জিও রামোসের সেই ইচ্ছাকৃত লাল কার্ডের কারণে এই শাস্তি। এএফপি, রয়টার্স।
এর ফলে রামোস-জাবির পাশাপাশি মরিনহোও ৮ ডিসেম্বর অজেরির বিপক্ষে ম্যাচটায় থাকতে পারছেন না। আগামী তিন বছরের মধ্যে একই অপরাধ মরিনহো করলে স্থগিত নিষেধাজ্ঞাটি কার্যকর হবে। অবশ্য ৪০ হাজার ইউরো জরিমানাও দিতে হচ্ছে মরিনহোকে।
গ্রুপ পর্ব আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় শেষ দুই ম্যাচ রিয়ালের জন্য অগুরুত্বপূর্ণ হয়ে পড়ে। আয়াক্সের বিপক্ষে গত ম্যাচটা অবশ্য রিয়াল বড় ব্যবধানেই জিতেছে। কিন্তু ওই ম্যাচে হলুদ কার্ড দেখেন জাবি আর রামোস। পরের ম্যাচেও হলুদ কার্ড দেখলে নকআউট পর্বের প্রথম ম্যাচে তাঁদের খেলা হবে না। এ কারণে এই দুজনকে ইচ্ছা করেই লাল কার্ড দেখার বার্তা মরিনহো দিয়েছিলেন বলে অভিযোগ ওঠে।
এমনিতেই পরের ম্যাচে নিষিদ্ধ রামোস-জাবিকে ২০ হাজার ইউরো আর্থিক জরিমানা করা হয়েছে। ক্লাব হিসেবে রিয়ালকেও ১ লাখ ২০ হাজার ইউরো জরিমানা করেছে ইউরোপীয় ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফা। ডাগ-আউটের বার্তা খেলোয়াড়দের কাছে পৌঁছে দেওয়ার অভিযোগে আর্থিক জরিমানা করা হয়েছে ইকার ক্যাসিয়াস ও জের্জি দুদেককেও।উয়েফার এই সিদ্ধান্তে ‘বিস্মিত’ রিয়াল আপিল করবে বলে জানা গেছে।

No comments

Powered by Blogger.