আরিফুল হককে ফিরিয়ে দিতে মায়ের খোলা চিঠি

কারান্তরীণ ও বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীকে ফিরিয়ে দেয়ার জন্য সিলেটবাসীর কাছে দাবি জানিয়েছেন তার মা আমিনা খাতুন। গতকাল ‘আরিফুল হক চৌধুরী মুক্তি পরিষদ’-এর ব্যানারে লেখা এক খোলা চিঠিতে তিনি এ দাবি জানান। সকালে সিলেটের বেশ কয়েকটি স্থানীয় দৈনিক পত্রিকার ভেতরে করে পাঠকদের কাছে এই খোলা চিঠি পাঠানো হয়। একই সঙ্গে বিভিন্ন গন মাধ্যম কার্যালয়েও পৌঁছানো এই চিঠি। চিঠির এক পাশে মেয়র থাকা অবস্থায় আরিফুল হক চৌধুরীর উন্নয়ন সংবলিত কয়েকটি ছবি ছাপানো হয়। এর মধ্যে গাভিয়ার খাল উদ্ধারসহ নানা উন্নয়নমূলক কাজের ছবি রয়েছে। অপর পৃষ্ঠায় এক অসহায় মায়ের করুণ আর্তি শীর্ষক একটি খোলা চিঠি প্রচার করা হয়। খোলা চিঠিতে আরিফের মা আমিনা খাতুন তার ‘অসুস্থ ছেলেকে’ তার বুকে ফিরিয়ে  দেয়ার আকুতি জানিয়েছেন। তিনি বলেন ‘যারা ভালোবেসে বিগত নির্বাচনে আরিফুল হক চৌধুরীকে  মেয়র নির্বাচিত করেছেন আমি তার মা। আজ আমি বড় অসহায়, হৃদয় আমার ভারাক্রান্ত, অসুস্থ হয়ে বিছানায় শয্যাশায়ী হয়ে পুত্রের দুশ্চিন্তায় দিশাহারা। শেষ বয়সে এসেও নির্ঘুম রাত কাটছে আমার।  কোন পথ খুঁজে না পেয়ে আমি আমার সবচেয়ে আপনজন এই সিলেটের মানুষের দ্বারস্থ হয়েছি।  যেভাবে আমার সন্তানও নির্বাচনের সময় আপনাদের কাছে শেষ আশ্রয় খুঁজেছিল।’ আমিনা খাতুন নিজেকে ‘মেয়রের মা  হিসেবে নয়, একজন অসুস্থ ও বারবার ষড়যন্ত্রের শিকার এক ছেলের অসহায় মা হিসেবে’ উল্লেখ করে বলেন, ‘আরিফুল হক  চৌধুরী শুধু আমার সন্তান নয়,  যেদিন থেকে সে নগরবাসীর জন্য কাজ শুরু করেছিল, সেদিন থেকে আমি তাকে আপনাদের জন্য উৎসর্গ করে দিয়েছি। তাই আরিফ আপনাদের সন্তান, আপনাদের ভাই, আপনাদের আপনজন বললেও ভুল হবে না।’ আরিফকে ছোটবেলা  থেকেই আমিনা খাতুন ‘মানবতার  সেবায় কাজ করার শিক্ষা দিয়েছেন’ উল্লেখ আমিনা খাতুন বলেন, ‘এসব কাজ করতে গিয়ে তাকে অনেক বিপদ মোকাবিলা করতে হয়েছে। দুই দুইবার সে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিল।’ তিনি উল্লেখ করেছেন, ‘সুস্থ হয়ে আমার ছেলে নগরবাসীর জন্য কাজ শুরু করতে না করতেই তার সামনে আবার নতুন বিপদ হাজির হয়েছে। তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, আমার ছেলে এ রকম কোন অপরাধ করতেই পারে না। সিলেটের সকল মানুষই জানেন, এটা একটা গভীর ষড়যন্ত্র। আমি জানি আমার ছেলে নির্দোষ।’ ‘সিলেটবাসীই এখন আমাদের অভিভাবক’ উল্লেখ করে তিনি বলেন, ‘আমি আপনাদের কাছে আমার ছেলের জন্য দোয়া চাইছি। আর সরকারের কাছে আকুতি জানাচ্ছি, আমার অসুস্থ ছেলেটাকে আমার বুকে ফিরিয়ে দিন।’

No comments

Powered by Blogger.