সেভেন মার্ডার- তারেক সাঈদকে হাজির না করায় কারা কর্তৃপক্ষকে নোটিশ

নারায়ণগঞ্জে সেভেন মার্ডার মামলার আসামি তারেক সাঈদ মোহাম্মদকে হাজির না করানোর কারণে কারা কর্তৃপক্ষকে নোটিশ দিয়েছেন ম্যাজিস্ট্রেট এএইচএম শফিকুল ইসলাম ।

আজ সোমবার সকাল পৌনে ১০টায় নারায়ণগঞ্জ আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কেএম মহিউদ্দিনের আদালতে এ নোটিশ দেয়া হয়।
কারা কর্তৃপক্ষকে তারেক সাঈদকে কেন আদালতে হাজির করা হলো না এই মর্মে কারণ দর্শানোর নোটিশ দেন। সেই সাথে আগামী ১ ডিসেম্বর সাত হত্যা মামলার আসামিদের আদালতে হাজির করতে প্রডাকশন ওয়ারেন্ট(পি ডব্লিউ) জারি করেন। যদি ওই দিন আসামিদের আদালতে হাজির না করা হয় তাহলের তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে।
বাদি পক্ষের আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান এ সব তথ্য নিশ্চিত করেন।
এ দিন সাত হত্যাকাণ্ডে গ্রেপ্তারকৃতদের মধ্যে র‌্যাব-১১ এর সাবেক সিও তারেক সাঈদ, জেল হাজতে আত্মহত্যার চেষ্টাকারী ল্যান্স নায়ক বিল্লাল হোসেন, ও রিমান্ডে থাকা রুহুল আমিনকে আদালতে হাজির করা হয়নি। তবে গ্রেফতার হওয়ার ১০ জন র‌্যাব সদস্য ও চার্চিল, আলী আহম্মদসহ আরো ১১জনসহ মোট ২১ জনকে আদালতে হাজির করা হয়।
তবে তারেক সাঈদকে আদালতে হাজির না করায় বাদি পক্ষের আইনজীবীরা তারেক সাঈদকে জামাই আদারে রাখা হচ্ছে বলেই অভিযোগ তুলেন।
এদিকে সকালে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান আদালতে আগামী ১ ডিসেম্বরের মধ্যে মামলা তদন্তকারী কর্মকর্তাকে অভিযোগপত্র গঠন করতে বিচারকের কাছে দাবি জানান। সেই সাথে তিনি নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনতে সরকারের পদক্ষেপ ও মামলার অগ্রগতি জানাতে বিচারকের কাছে দাবি করেন।
গত ২৭ এপিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও দুই নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম এবং আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজন অপহৃত হন। ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে ভেসে ওঠা ছয়জনের লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন ১ মে বাকি একজনের লাশ পাওয়া যায় নদীতে।

No comments

Powered by Blogger.