মূল রচনা যেমন আছি তেমনই থাকতে চাই—নাসির হোসেন

প্রথম ব্যাট
রংপুরে অগ্রণী ক্লাবের হয়ে খেলার সময় ইউটি নামের একটা ব্যাট দিয়ে খেলেছিলাম। ওটাই আমার জীবনের প্রথম ব্যাট।
মাঠের যে স্মৃতি ভুলিনি
অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলার সময় মাঠে ক্যাচ ধরতে গিয়ে একবার আহত হয়েছিলাম। তারপর মাঠেই জ্ঞান হারিয়ে ফেলি। ওই স্মৃতি আজও ভুলিনি।
আমি ক্রিকেটার, কারণ...
দেশের জন্য অনেক কিছু করার সুযোগ আছে, তাই আমি ক্রিকেটার।
ক্রিকেটের গুরু
রংপুর ক্রিকেট একাডেমির কোচ শাকিল রায়হান।
ক্রিকেট ছাড়া আর যে খেলায় পারদর্শী
ফুটবল।
খেলোয়াড় নাসির নাকি মডেল নাসির, যাঁকে টিভিতে দেখতে ভালো লাগে
অবশ্যই খেলোয়াড় নাসির।
খেলোয়াড় না হলে যা হতাম
চাকরিজীবী।
পাঠকের ভোটে বর্ষসেরা খেলোয়াড় হওয়ার পর অনুভূতি
দেশের মানুষ আমাকে এতটা ভালোবাসে, এটা ভেবে ভালো লাগছে।
ভালো ক্রিকেটার হওয়ার জন্য যে তিনটি গুণ জরুরি
কঠোর পরিশ্রম করার ক্ষমতা, সততা ও শারীরিক যোগ্যতা।
যাকে গ্যালারিতে বসিয়ে নিজের খেলা দেখাতে ইচ্ছা করে
আমার পরিবারের সবাইকে।
জীবনের সেরা ইনিংস
২০১১ সালে ঢাকায় পাকিস্তানের বিপক্ষে ১০০ রান করেছিলাম। কিন্তু দুর্ভাগ্য ওই ম্যাচ আমরা হেরে যাই।
নিজের সম্পর্কে একটি অজানা তথ্য
মানুষকে হাসাতে এবং নিজে প্রচুর হাসতে পারি।
যার জন্য জীবন বাজি রাখতে পারি
আমার পরিবারের জন্য।
প্রথম যার প্রেমে পড়েছিলাম
এখনো কারও প্রেমে পড়িনি।
মুঠোফোনে কোনো মেয়েভক্ত প্রেমের অফার করলে যা বলি...
আপু, আমার প্রেমিকা (গার্লফ্রেন্ড) আছে। আপনি কি চান, আমার গার্লফ্রেন্ডের সঙ্গে ঝগড়া হোক?
ছেলেবেলায় যা হতে চেয়েছিলাম
আমি ক্রিকেটারই হতে চেয়েছিলাম।
নিজের যে দিকটি বদলাতে চাই
আমি নিজেকে মোটেই বদলাতে চাই না। যেমন আছি তেমনই থাকতে চাই।
দেশের বাইরে গেলে মনে হয়
প্রথম কয়েক দিন ভালো লাগে। পরে দেশকে খুব মিস করি।
যখন রেগে যাই
চুপচাপ হয়ে যাই এবং আস্তে কথা বলি।
মন খারাপ হলে
একা একা কাঁদি।
যে তিনটি জিনিস সব সময় সঙ্গে রাখি
মা-বাবার দোয়া, মুঠোফোন ও সততা।
সামনে যে কাজটি করব ভাবছি
রংপুর শহরে আমার একটা স্বপ্নের বাড়ি করব। তারপর বিয়ে করব।

সাক্ষাৎকার: মো. রুবেল
প্রচ্ছদের ছবি: কবির হোসেন

No comments

Powered by Blogger.