হাফিজ রিমান্ডে, অস্ত্রবহনকারী জাহাজের সন্ধানে সিআইডি- ১০ ট্রাক অস্ত্র মামলা

চাঞ্চল্যকর দশ ট্রাক অস্ত্র মামলায় জিজ্ঞাসাবাদের জন্য প্রধান আসামি হাফিজুর রহমানকে ৩ দিনের রিমান্ডে নিয়েছে সিআইডি। আদালতে রিমান্ড মঞ্জুর হবার ২০ দিন পর বুধবার সকালে তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।
সিআইডি তার কাছে জানতে চাইবে অস্ত্র বহনকারী জাহাজের নামসহ আরও কিছু তথ্য। সিআইডির বিশেষ সুপার মোঃ মোসলিম জানান, সকাল ৭টার দিকে হাফিজকে কারাগার থেকে বের করা হয়। তদনত্ম কর্মকর্তা এএসপি মোঃ মনিরম্নজ্জামানের নেতৃত্বাধীন একটি টিম তাকে নিয়ে রওনা হয় ঢাকার উদ্দেশে। সিআইডির কেন্দ্রীয় কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। ঢাকায় পেঁৗছানো সাপেৰে বুধবার সন্ধ্যা থেকে হাফিজকে জিজ্ঞাসাবাদ শুরম্ন হতে পারে।
সিআইডি সূত্র জানায়, ইতোপূর্বে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআইর দুই মহাপরিচালক এবং সাবেক স্বরাষ্ট্র সচিবসহ তৎকালীন দায়িত্বশীল বেশ ক'জন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের পর নিশ্চিত হওয়া গেছে যে, অস্ত্রগুলো ভারতের বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফার। এখন জানার বিষয় কোন্ জাহাজযোগে এ অস্ত্র বাংলাদেশের উপকূলে এলো এবং কিভাবে এগুলো পাচারের পরিকল্পনা ছিল। মূলত জাহাজের সন্ধানে নেমেছে সিআইডি। এ লৰ্যে দুটি শিপিং কোম্পানির চট্টগ্রামের কার্যালয়ে ইতোপূর্বে তলস্নাশিও করা হয়েছে। এছাড়া বিভিন্ন সূত্রে পাওয়া গেছে কিছু তথ্য। সে অনুযায়ী হাফিজের কাছ থেকে পাওয়া বক্তব্যের আলোকে বিষয়টি নিশ্চিত হবার চেষ্টা করবে সিআইডি।
উলেস্নখ্য, গত ২০ জানুয়ারি সিআইডির আবেদনের প্রেৰিতে মামলার প্রধান আসামি হাফিজুর রহমানের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে চট্টগ্রাম মহানগর হাকিম আদালত। কিন্তু গত ২০ দিনেও হাফিজকে রিমান্ডে নেয়া হয়নি। সিআইডির চট্টগ্রাম কার্যালয় ছিল উপরের নির্দেশনার অপেৰায়। নির্দেশনা পেয়ে বুধবার তাকে নিয়ে যাওয়া হয়। সিআইডি আশা করছে, এবারের জিজ্ঞাসাবাদে অত্যনত্ম গুরম্নত্বপূর্ণ কিছু বিষয়ে অনেকটাই নিশ্চিত হওয়া যাবে।

No comments

Powered by Blogger.