বিশ্ব এজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল

দ্বিতীয় পর্বের ৩ দিনব্যাপী বিশ্ব এজতেমা শুরু হচ্ছে শুক্রবার টঙ্গীর তুরাগতীরে। এ পর্বে ৩২ জেলার মুসল্লিগণ ৩৬টি খিত্তায় বিভক্ত হয়ে বিশাল প্যান্ডেলের নিচে অবস্থান করবেন।
২০ জানুয়ারি রবিবার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের বিশ্ব এজতেমা। গত ১৩ জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয় বিশ্ব এজতেমার ১ম পর্ব। এজতেমার মুরব্বিগণ আশা করছেন শীত কিছুটা কম হওয়ায় মুসল্লিদের আগমন প্রথম পর্বের চেয়ে বেশি হবে। গাজীপুর পুলিশ সুপার আব্দুল বাতেন জানান, দ্বিতীয় পর্বের বিশ্ব এজতেমায়ও র‌্যাব পুলিশ ও বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার ১২ হাজারের বেশি সদস্য নিয়োজিত থাকবেন বিশ্ব এজতেমা নির্বিঘœ করতে। গাজীপুর জেলা প্রশাসক নূরুল ইসলাম জানান, দ্বিতীয় পর্বের বিশ্ব এজতেমার আয়োজনেও নেয়া হয়েছে প্রথম পর্বের মতো সকল প্রস্তুতি। এদিকে এজতেমায় আসা মুসল্লিদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে গাজীপুর হাসপাতাল, টঙ্গী হাসপাতালসহ টঙ্গী ওষুধ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি এমএ লতিফ ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন। ৩ বছর ধরে বিশ্ব এজতেমা দু’পর্বে অনুষ্ঠিত হয়ে আসছে।
দ্বিতীয় পর্বে অংশগ্রহণকারী জেলা ও খিত্তাসমূহ ॥ নারায়ণগঞ্জ জেলা ১ ও ২ নং খিত্তায়, ঢাকা ৩, ৪। কক্সবাজার ও মানিকগঞ্জ ৬। পিরোজপুর ও পটুয়াখালী ৮। টাঙ্গাইল ৯। জামালপুর ১০। বরিশাল ১১। নেত্রকোনা ১২। কুমিল্লা ১৩। মেহেরপুর ১৪। ঝিনাইদহ ১৫। ময়মনসিংহ ১৬, ১৭ ও ১৮। লক্ষ্মীপুর ১৯। বি-বাড়ীয়া ২০। কুড়িগ্রাম ২১। নোয়াখালী ২২। নীলফামারী ২৩। ঠাকুরগাঁও ২৪। পঞ্চগড় ২৫। চাঁপাইনবাবগঞ্জ ২৬। বগুড়া ২৭। পাবনা ২৮। নওগাঁ ২৯। মুন্সীগঞ্জ ৩০ ও ৩১। মাদারীপুর ৩২। গোপালগঞ্জ ৩৩। সাতক্ষীরা ৩৪। মাগুরা ৩৫। খুলনা ৩৬। সুনামগঞ্জ ৩৭ ও মৌলভীবাজারের মুসল্লিগণ ৩৮নং খিত্তায় অবস্থান করবেন।

No comments

Powered by Blogger.