গ্যালারি চিত্রকে ড্রইং ও দৃকে আলোকচিত্র প্রদর্শনী শুরু- সংস্কৃতি সংবাদ

শিল্পী হাবীবুর রহমানের একক ড্রইং প্রদর্শনী শুক্রবার শুরম্ন হয়েছে। বিকেলে গ্যালারি চিত্রকে এর উদ্বোধন করেন প্রখ্যাত শিল্পী অধ্যাপক রফিকুন নবী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা আর্ট সেন্টারের ট্রাস্টি মাহমুদুল হেলাল ও শিল্প সংগ্রাহক দুর্জয় রহমান জয়।
বক্তারা বলেন, হাবীবুর রহমান নিজের কাজের প্রতি অত্যনত্ম যত্নশীল। ড্রইংগুলো তাঁর অাঁকার নিজস্বতাকে তুলে ধরে। ভবিষ্যতে তাঁর এ প্রয়াস আরও পরিণতির দিকে এগিয়ে যাবে বলেও আশা প্রকাশ করা হয় অনুষ্ঠানে। সংৰিপ্ত আলোচনা শেষে প্রদর্শনী ঘুরে দেখেন অতিথিরা।
'ইনট্রোসপেকটিভ লিনিয়ারিটি' শীর্ষক প্রদর্শনীতে শিল্পীর অাঁকা ৯৫টি ড্র্ইং স্থান পেয়েছে। ছয় দিনব্যাপী প্রদর্শনী চলবে ১১ ফেব্রম্নয়ারি পর্যনত্ম।

আলোকচিত্র প্রদর্শনী দৃকে শুরম্ন
'শেয়ারড ভিশনস' শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী শুক্রবার থেকে দৃক গ্যালারিতে শুরম্ন হয়েছে। বিকেলে যৌথভাবে এর উদ্বোধন করেন আরআইবির নির্বাহী পরিচালক মেঘনা গুহঠাকুরতা, শহিদুল আলম ও নরম্যান লেসলিয়ে। বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ২৫ শিৰাথর্ীর তোলা বেশ কিছু নির্বাচিত ছবি এ প্রদর্শনীতে স্থান পেয়েছে। শিৰাথর্ীর প্রত্যেকেই নিজ নিজ প্রকল্পের আওতায় এসব ছবি তোলেন। সাউথ এশিয়ান ইনস্টিটিউট অব ফটোগ্রাফি আয়োজিত প্রদর্শনীটি চলবে ১২ ফ্রেব্রম্নয়ারি পর্যনত্ম।

পাবলিক লাইব্রেরীতে আজ আলোকচিত্র প্রদর্শনী
বাংলাদেশ স্বল্পদৈর্ঘ ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব ২০১০ উপলৰে এক আলোকচিত্র প্রদর্শনী আজ শনিবার থেকে পাবলিক লাইব্রেরীর সেমিনার কৰে শুরম্ন হচ্ছে। তিন দিনব্যাপী প্রদর্শনীর উদ্বোধন করবেন যুগ্ম সচিব আ.ন.ম. বজলুর রহমান। বিশেষ অতিথি থাকবেন আলোকচিত্র শিল্পী আক্কাস মাহমুদ। প্রদর্শনীতে মোট ৫৪টি আলোকচিত্র স্থান পাবে। চলবে সোমবার পর্যনত্ম।

No comments

Powered by Blogger.