বিডিআর জওয়ানকে ফেরত দিয়েছে বিএসএফ- জৈন্তাপুর সীমান্ত শান্ত

সিলেটের জৈন্তাপুর সীমান্ত থেকে অপহৃত বিডিআর জওয়ানকে ফেরত দিয়েছে বিএসএফ। অপহরণের ১০ ঘণ্টা পর পতাকা বৈঠক শেষে বৃহস্পতিবার রাত ৮টায় তামাবিল সীমানত্ম দিয়ে তাকে ফেরত দেয়া হয়। শুক্রবার জৈন্তাপুর সীমান্ত ছিল শানত্ম।
নিরাপদ আশ্রয়ে যাওয়া লোকজনও বাড়িঘরে ফিরতে শুরু করেছেন। বৃহস্পতিবার জৈন্তাপুর সীমান্ত ফাঁড়ির নায়েক মুজিবুরকে অপহরণ ও গোলাগুলির ঘটনায় রাত ৭টা ১০ মিনিটে বিডিআর-বিএসএফ পতাকা বৈঠকে বসে তামাবিল সীমানত্মে। ঘণ্টাব্যাপী বৈঠক শেষে রাত ৮টায় ফেরত দেয়া হয় অপহৃত নায়েক মুজিবুরকে। পতাকা বৈঠকে বিডিআরের পৰে নেতৃত্ব দেন ২১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জহুরম্নল আলম ও বিএসএফের পৰে নেতৃত্ব দেন মেঘালয় রাজ্য কোম্পানির কমান্ডার মি. এসএ তিরকি।
এদিকে, পতাকা বৈঠকের পর সীমানত্মে উত্তেজনাকর পরিস্থিতির নিরসন হলে শুক্রবার থেকে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়া লোকজন বাড়িঘরে ফিরতে শুরম্ন করেছেন।
বিডিআরের ২১ ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর আবদুলস্নাহ আল মামুন জানিয়েছেন, সীমানত্মে কোন উত্তেজনা নেই। পতাকা বৈঠকের পর এলাকার মানুষের মাঝেও স্বসত্মি ফিরে এসেছে।
উলেস্নখ্য, বৃহস্পতিবার সকাল ১০টায় জৈনত্মাপুর সীমানত্মের বালাইর হাওড় এলাকা থেকে নায়েক মুজিবুরকে অপহরণ করে বিএসএফ। এরপর বিকেল সাড়ে ৪টায় বিএসএফ বাংলাদেশ ভূখ- লৰ্য করে ফায়ার ওপেন করলে দু'দেশের সীমানত্মরৰীদের মধ্যে গোলাগুলি শুরম্ন হয়। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যনত্ম বিডিআর-বিএসএফের মধ্যে শতাধিক রাউন্ড গুলিবিনিময় হয়।

No comments

Powered by Blogger.