কুমিল্লায় আ’লীগ বিএনপি সমর্থকদের সংঘর্ষ, গুলি আহত ২০

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা ও দাউদকান্দি, ১০ জানুয়ারি ॥ কুমিল্লার তিতাসে আধিপত্য বিস্তারের জের ধরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক দু’গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে ৯ জন গুলিবিদ্ধ ও অন্তত ২০ জন আহত হয়েছে।
এর মধ্যে এক কনস্টেবলও গুলিবিদ্ধ হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৩টায় উপজেলার মজিদপুর ইউনিয়নের শাহপুর গ্রামে এ ঘটনা ঘটে। শাহপুর গ্রামে ফসলি জমিতে কাজ করাকে কেন্দ্র করে ওই গ্রামের আওয়ামী লীগের শাহ আলম শান্তি পক্ষের লোকজনের সঙ্গে একই গ্রামের বিএনপির ফারুক গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটে। খবর পেয়ে তিতাস থানার এস.আই শহীদুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ১৫ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সংঘর্ষে পুলিশের কনস্টেবল রফিকুল ইসলামসহ ৯ জন গুলিবিদ্ধ হয়। মারাত্মক আহত ও গুলিবিদ্ধরা হচ্ছে- ময়নুল, ইকবাল, মাহবুব, গিয়াস উদ্দিন, আরিফ, শাহজালাল, সাহেব আলী, লিটন, নজরুল, ফয়সাল, মহিউদ্দিন, সফিক, ইব্রাহিম, জামাল, শরিফ, নয়ন ও ইকবাল। আহতদের প্রথমে দাউদকান্দির গৌরীপুর ও পরে কয়েকজনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।
এ বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় তিতাস থানার ওসি নুরুল আলম জানান, শাহপুর গ্রামে দু’পক্ষের মধ্যে আধিপত্য নিয়ে উভয় গ্রুপে প্রায় ১৫টি মামলা চলমান রয়েছে। স্থানীয় সূত্র জানিয়েছে, বিএনপি সমর্থিতরা মেডিক্যাল সনদ জালিয়াতির মামলায় জেলহাজত থেকে বেরিয়ে এসে বৃহস্পতিবার প্রতিপক্ষ আওয়ামী লীগের লোকজনের ওপর এ হামলা চালায়। সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত দু’গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

No comments

Powered by Blogger.