আজ ফেনীতে বিদ্রোহী বিডিআর সদস্যদের দ্বিতীয় পর্যায়ের বিচার শুরম্ন- বিশেষ আদালত ৩

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ২৩ জানুয়ারি ফেনীতে বিদ্রোহী বিডিআর সদস্যদের বিচারের জন্য গঠিত বিশেষ আদালত ৩ এর দ্বিতীয় পর্যায়ে বিচার কাজ রবি বার শুরম্ন হচ্ছে। ফেনী জায়লস্কর ১৯ রাইফেল ব্যাটলিয়ন সদর দপ্তরে স্থাপিত বিশেষ আদালত ৩ এর প্রথম পর্যয়ের বিচারের সময় আদালতের দেয়া নির্দেশ অনুসারে বিচারিক আদালতের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
২৪ থেকে ২৮ জানুয়ারি_ ৫ দিন লাগাতার বিচার কাজ চলবে। বিশেষ আদালত ৩ এর বিচার কাজ চালানোর জন্য বিডিআর মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মঈনুল ইসলামকে সভাপতি করে ৩ সদস্যের বিচারক প্যানেল নিযুক্ত করা হয়েছে। প্যানেলের অন্যান্য সদস্যরা হচ্ছেন লেঃ কর্নেল মোঃ আক্তারম্নজ্জামান এবং মেজর মোঃ মাকসুদুল আলম। এ ছাড়া এ্যাটর্নি জেনারেলের একজন প্রতিনিধি ও দুই জন বিশেষ পিপি আদালতে উপস্থিত থাকার কথা রয়েছে।
বিচার কাজ চলাকালিন সার্ভিক নিরাপত্তার বিষয় বিবেচনায় এনে ২৪ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি পর্যনত্ম ফেনীতে সেনাবাহিনী মোতায়েন করা হবে। এছাড়া ফেনী শহর ও সংশিস্নষ্ট এলাকায় পুলিশ ও র্যাবের টহল অব্যাহত থাকবে।
উলেস্নখ্য ঢাকার পিলখানায় বিডিআর বিদ্রোহের দ্বিতীয় দিন ২৬ ফেব্রম্নয়ারি ২০০৯ জায়লস্কর ১৯ রাইফেল ব্যাটলিয়নের সদর দপ্তরে কতিপয় বিডিআর সদস্য বিশৃং্খলা সৃষ্টি করে বিেেদ্রাহের সাথে জড়িত থাকার অভিযোগে গত ২০ ডিসেম্বর ফেনীতে স্থাপিত বিশেষ আদালত ৩ এ বিচার কাজ শুরম্ন হয়। বিচার কাজের প্রথম দিন ব্যাটলিয়ন সদর কোম্পানি কমান্ডার সুবেদার জালাল আহম্মদ ৬২ বিডিআর সদস্যের বিরম্নদ্ধে অভিযোগ দায়ের করেন। প্রথম পর্যায়ের বিচার কাজ ২ দিন চলার পর ২১ ডিসেম্বর আসামিদের আত্নপ সমর্থন ও প্রয়োজনীয় প্রস্তুতির জন্য ২৪ জানুয়ারি সকাল ১০টা পর্যনত্ম আদলতের বিচার কাজ মুলতবি ঘোষণা করা হয়।
বিশেষ আদালত ৩এর ২য় পর্যায়ের বিচার কাজ সম্পর্কে শনিবার দুপুরে জায়লস্কর ১৯ রাইফেল ব্যাটলিয়ান সদর দপ্তরে এক প্রেস বিফিং অনুষ্ঠিত হয়। ব্যাটলিয়ন অধিনায়ক লেঃ কর্নেল গাজী মোঃ সালাউদ্দিন প্রেস ব্রিফিং এ বক্তব্য রাখেন।

No comments

Powered by Blogger.