লালমনিরহাটে ঘুষ নেয়ার সময় সিভিল সার্জন হাতেনাতে আটক- দুদক ও র্যাবের অভিযান

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৪ জানুয়ারি রবিবার বিকেল সাড়ে ৩ টায় লালমনিরহাট সিভিল সার্জন অফিসে দুদকের ও র্যাবের কর্মকর্তারা যৌথ অভিযান চালিয়ে ৫ হাজার টাকা ঘুষ নেয়ার সময় লালমনিরহাটের সিভিল সার্জন ডা. আব্দুস সোবাহান ও একই অফিসের হিসাব রৰক আব্দুলস্নাহ হেল হাফিজকে হাতেনাতে আটক করেছে।
এ ঘটনায় সদর হাসপাতাল চত্বরে উৎসুক হাজার জনতার ভিড় জমে যায়। আটক সিভিল সার্জন ও হিসাব রৰককে সদর থানায় সোপর্দ করা হয়েছে।
মামলার বিবরণ ও দুদক সূত্রে জানা গেছে, জেলার হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের স্টোরকিপার মৃত জসিম উদ্দিনের যৌথ বীমা কল্যাণের একটি ছাড়পত্র দিতে লালমনিরহাটের সিভিল সার্জন ৫ হাজার টাকা দাবি করে। টাকা না দেয়ায় জসিম উদ্দিনের ছেলেকে (নাম প্রকাশে অনিচ্ছুক) ৩ মাস ধরে ঘুরায়। এ ব্যাপারে জসিম উদ্দিনের পুত্র দুদকে অভিযোগ করলে দুদকের বিভাগীয় পরিচালক মেজর আজম ও সহকারী পরিচালক খায়রম্নল হুদার নেতৃত্বে একটি টিম ওঁৎপেতে থাকে । ঘুষ দেয়ার জন্য ১০টি ৫ শত টাকার নোটে স্বাৰর দিয়ে ফটোকপি করে রাখা হয়েছে। আজ রবিবার বিকেলে ঘুষ হিসেবে স্বাৰরিত টাকা গ্রহণের সময় লালমনিরহাটের সিভিল সার্জন ডা. আব্দুস সোবাহান ও একই অফিসের হিসাব রৰক আব্দুলস্নাহ হেল হাফিজকে হাতেনাতে আটক করে। দুদকের বিভাগীয় পরিচালক মেজর আজম জানান, সিভিল সার্জনের কোর্টের পকেট থেকে তার স্বাৰরিত (মেজর আজম) সাড়ে ৪ হাজার টাকা ও হিসাব রৰকের পকেট থেকে ৫ শত টাকা উদ্ধার করেছে। আটক সিভিল সার্জন ও হিসাব রৰককে গ্রেফতার দেখিয়ে সদর থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে সদর থানায় ঘুষ গ্রহণের অভিযোগে মামলা দায়ের হয়েছে। মামলার বাদী হয়েছেন দুদকের সহকারী পরিচালক খায়রম্নল হুদা। অভিযানে র্যাবের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.