কোপা ডেল রে- বড় জয়ে কোয়ার্টার ফাইনালে বার্সা

আগের লেগে ২-০। ফিরতি লেগে গতকাল বৃহস্পতিবার রাতে ৫-০। দুই লেগ মিলিয়ে কর্দোবাকে ৭-০ গোলে হারিয়ে কোপা ডেল রে-র কোয়ার্টার ফাইনালে উঠে গেছে বার্সেলোনা। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে স্প্যানিশ জায়ান্টদের প্রতিপক্ষ মালাগা।
ন্যু ক্যাম্পে গতরাতে বার্সার বড় জয়ের নায়ক ডেভিড ভিয়া ও অ্যালেক্সিস সানচেজ। ম্যাচের প্রথম গোলটি অবশ্য থিয়াগো আকান্তারার। ১৭ মিনিটে গোল করে বার্সাকে এগিয়ে দেন স্প্যানিশ এই মিডফিল্ডার। চার মিনিট পর স্কোরলাইন ২-০ করেন ভিয়া। খেলার ২৬ মিনিটে আরেকবার কর্দোবার জালে বল জড়িয়ে দেন ভিয়া। প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি বার্সা। ম্যাচের দ্বিতীয়ার্ধে দুটি গোল হয় এবং দুটিই (৫৫ ও ৮৫ মিনিট) করেন বার্সার স্ট্রাইকার অ্যালেক্সিস সানচেজ।
এ ম্যাচে বিশ্রামে রাখা হয় সদ্যই টানা চতুর্থবারের মতো ফিফা ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসিকে। দলের এই প্রাণভোমরা তো বটেই, বসিয়ে রাখা হয় জাভি ইনিয়েস্তা, আন্দ্রেস ইনিয়েস্তা ও জেরার্ড পিকেকেও।
চার তারকা খেলোয়াড়কে বসিয়ে রাখার পরও বড় জয়। বার্সা যে শুধুই মেসিনির্ভর দল নয়, কথাটা প্রমাণিত হলো আরেকবার। দুরন্ত এ জয়ের রাতে বার্সার ‘দুঃখ’ বলতে ডেভিড ভিয়ার চোট। প্রথমার্ধে দুটি গোল উপহার দেওয়া ভিয়া মাঠ ছাড়েন পায়ে চোট পেয়ে। ম্যাচ শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বার্সার সহকারী কোচ জর্ডি রুরা বলেন, ‘ভিয়া অসাধারণ একটা ম্যাচ খেলল। ও যে গুরুত্বপূর্ণ খেলোয়াড়, আমাদের আরেকবার তা দেখিয়ে দিল ভিয়া। আশা করছি, আরও গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে ফিরে আসবে ও।’ সূত্র: রয়টার্স।

No comments

Powered by Blogger.