প্রাথমিক বৃত্তির ফল আজ প্রকাশ

 প্রাথমিক শিৰা সমাপনী পরীৰার ভিত্তিতে আজ সোমবার প্রকাশিত হবে প্রাথমিক বৃত্তির ফল। বিকেলে আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করবেন প্রাথমিক ও গণ শিৰামন্ত্রী ডা. আফসারম্নল আমিন।
প্রাথমিক বৃত্তি পরীৰার বদলে গত ডিসেম্বরে অনুষ্ঠিত সমাপনী পরীৰায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্তদের প্রাথমিক বৃত্তির জন্য নির্বাচিত করা হয়েছে।
'ট্যালেন্টপুল' এবং 'সাধারণ গ্রেড' এই দু'শ্রেণীতে এ বৃত্তির জন্য নির্বাচিতদের নাম ঘোষণা করা হবে আজ। সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে ২০ হাজার শিৰার্থীকে 'ট্যালেন্টপুল' এবং ৩০ হাজারের অধিক শিৰার্থীকে 'সাধারণ গ্রেডে' বৃত্তির জন্য নির্বাচিত করা হয়েছে। এদের মধ্যে 'ট্যালেন্টপুলে' সর্বোচ্চ নম্বরপ্রাপ্তদের ১ম, ২য় ও ৩য় স্থানের নাম ঘোষণা করা হবে। প্রাথমিক ও গণশিৰা মন্ত্রণালয় সূত্র জানায়, 'ট্যালেন্টপুল' বৃত্তিপ্রাপ্ত একজন শিৰার্থীকে প্রতি মাসে ২শ' টাকা এবং 'সাধারণ গ্রেডে'র জন্য প্রতি মাসে ১৫০ টাকা হারে বৃত্তি দেয়া হবে। বৃত্তিপ্রাপ্ত সকল শিৰার্থী অষ্টম শ্রেণী পর্যনত্ম এ সুবিধা পাবে এবং প্রতি বছর এককালীন ১৫০ টাকা পাবে বই কেনার জন্য। সাধারণ গ্রেডে বৃত্তি পাবে সারা দেশের সকল ইউনিয়ন পরিষদের জন্য মেধার ভিত্তিতে দু'জন ছেলে ও দু'জন মেয়ে। এছাড়া সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডেও এ নিয়মে সাধারণ গ্রেডে বৃত্তি দেয়া হবে।
জানা গেছে, আজ বেলা আড়াইটায় সমাপনী পরীৰার জাতীয় নির্বাহী কমিটির সর্বশেষ বৈঠক ডাকা হয়েছে প্রাথমিক শিৰা অধিদফতরে। এর পরই বিকেল সাড়ে ৪টায় শিৰা মন্ত্রণালয়ে আনুষ্ঠানিভাবে বৃত্তির ফল ঘোষণা করা হবে।

No comments

Powered by Blogger.