তাপমাত্রা আরেক দফা কমল

 আরেক দফা কমেছে দেশের সর্বনিম্ন তাপমাত্রা। বিসত্মৃতি ঘটেছে শৈত্যপ্রবাহের। রাতে শীত অনুভূত হবে। মধ্যরাত থেকে সকাল পর্যনত্ম সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা থাকতে পারে। রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।
ঘন কুয়াশা ও হিমেল বাতাসের পাশাপাশি তাপমাত্রা অনেক নিচে থাকায় রাতে বেশি শীত অনুভূত হচ্ছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।
আবহাওয়া অফিস জানায়, শনিবার দেশের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কমে যায়। এ দিন দেশের তাপমাত্রা সর্বোচ্চ সিলেটে ৩০ দশমিক ২ এবং সর্বনিম্ন চুয়াডাঙ্গায় ৬ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড হয়। আজ রবিবার রাজশাহী বিভাগ এবং যশোর, কুষ্টিয়া, শ্রীমঙ্গল অঞ্চলে বিরাজমান মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশে প্রধানত শুষ্ক আবহাওয়া বিরাজ করতে পারে। সেই সঙ্গে রাজশাহী এবং সিলেট বিভাগের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়াবিদরা জানান, রোদ থাকায় দিনের বেলায় শীতের তীব্রতা কমেছে। তবে উত্তরে হিমেল বাতাস রয়ে গেছে।
নিজস্ব সংবাদদাতা নীলফামারী থেকে জানান, রোদ থাকলেও বইছে মাঘের শীতল হাল্কা বাতাস। বেড়েছে উত্তুরে হিম হাওয়া। শরীরে ধরিয়ে দিয়েছে থরথরে কাপুনি। রোদের খরতাপ স্নান করে দিচ্ছে ঠা-া বাতাস। দিনের চেয়ে রাতেই শীতের তীব্রতা বেশি। শীতের দাপট কোনভাবেই কমছে না। রোদ উঠলেও রীতিমতো শীত রয়েই যাচ্ছে।

No comments

Powered by Blogger.