আত্মজীবনী লিখবেন মনীষা

আত্মজীবনী লিখতে যাচ্ছেন ডিম্বাশয় ক্যানসারে আক্রান্ত নেপালি বংশোদ্ভূত বলিউডের অভিনেত্রী মনীষা কৈরালা। ক্যানসারের বিরুদ্ধে যুদ্ধের বিস্তারিত তিনি তুলে ধরবেন ওই আত্মজীবনীতে।
স্বাস্থ্য পরীক্ষায় ডিম্বাশয়ে ক্যানসার ধরা পড়ার পর উন্নত চিকিত্সার জন্য এখন নিউইয়র্কে অবস্থান করছেন ৪২ বছর বয়সী এ অভিনেত্রী। গত ১০ ডিসেম্বর তাঁর শরীরে অস্ত্রোপচার সম্পন্ন হয়। অস্ত্রোপচারের ১১ দিন পর হাসপাতাল ত্যাগের অনুমতি মেলে তাঁর। চলতি মাসের শুরুর দিকে তাঁকে প্রথম কেমোথেরাপি দেওয়া হয়। সম্প্রতি এক খবরে এমনটিই জানিয়েছে ওয়ান ইন্ডিয়া।

ক্যানসারের বিরুদ্ধে যুদ্ধজয়ের উদ্দেশে চিকিত্সা নেওয়ার পাশাপাশি একজন আধ্যাত্মিক গুরুর পরামর্শও নিচ্ছেন মনীষা। এ প্রসঙ্গে নিজের ফেসবুক পাতায় তিনি লিখেছেন, ‘নিজের ভবিষ্যত্ ঈশ্বরের ওপর সঁপে দিয়েছি আমি। আমি উপলব্ধি করেছি, কারও কাছে নিজেকে সমর্পণ করলে আত্মিক শান্তি বেড়ে যায়। আধ্যাত্মবাদ সম্পর্কে আমার খুব একটা ধারণা ছিল না। তবে এখন এ প্রক্রিয়া সম্পর্কে অনেক কিছুই জানতে পারছি। এজন্য আমি ধন্যবাদ জানাতে চাই নোমান সাহেবকে। তিনি অসাধারণ একজন শিক্ষক। তাঁর মতো জ্ঞানী, সহানুভূতিশীল এবং বিনয়ী মানুষের সাহচর্যে আসার সুযোগ পেয়ে নিজেকে অনেক ভাগ্যবতী মনে হচ্ছে।’

মনীষা আরও লিখেছেন, ‘ক্যানসারের সঙ্গে আমার এ যুদ্ধের খুঁটিনাটি সবকিছু আমি তুলে ধরতে চাই আত্মজীবনীতে। আমার মনে হয়, আত্মজীবনী লেখার জন্য এখন আমি পুরোপুরি প্রস্তুত।’

No comments

Powered by Blogger.