আন্দোলনের নামে আরেকটি ১/১১ সৃষ্টি থেকে বিরত থাকুন ॥ সুরঞ্জিত

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত এমপি বিরোধী দলের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, আন্দোলনের নামে আরেকটি ওয়ান ইলেভেন সৃষ্টির জন্য সংসদ ও জনগণকে জিম্মি করা থেকে বিরত থাকুন।
সাংবিধানিকভাবে নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তরের জন্য সংসদে এসে উš§ুক্ত আলোচনায় অংশ নিন। কেন না, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে উন্মুক্ত আলোচনার জন্য সংসদই একমাত্র উপযুক্ত স্থান। শুক্রবার পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত বিশিষ্ট সাংবাদিক ও বাম রাজনীতিক প্রয়াত নির্মল সেনের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ আহ্বান জানান।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে উন্মুক্ত আলোচনার জন্য সংসদই একমাত্র প্রকৃষ্ট স্থান। তাই জনগণ ও সংসদকে জিম্মি না করে সংসদে আসুন। সেখানেই আগামী নির্বাচন প্রসঙ্গে উন্মুক্ত আলোচনা হবে। আর সংসদে এসে প্রকাশ্য আলোচনায় অংশ নিয়ে সকল দলের অংশগ্রহণের মাধ্যমে আগামী নির্বাচনের করণীয় নির্ধারণ করা যেতে পারে। তিনি বলেন, ২০১৩ সালের মধ্যে নির্বাচনে যেতে হবে। জনগণের ক্ষমতা ফিরিয়ে দিয়ে নির্বাচন করে ক্ষমতায় সরকার ও বিরোধী দল থাকতে হবে। গণতান্ত্রিক ব্যবস্থায় সরকার বা বিরোধী যে কোনটায় থাকা যায়।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট মহানগরের যুগ্ম-আহ্বায়ক ফাতেমা জামান সাথীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অধ্যাপক ড. ইনামুল হক, সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ও চলচ্চিত্র ব্যক্তিত্ব এটিএম শামসুজ্জামান, কৃষক লীগ নেতা শেখ মোঃ জাহাঙ্গীর আলম, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

No comments

Powered by Blogger.