আওয়ামী লীগই আরেক ওয়ান ইলেভেন সৃষ্টির ষড়যন্ত্র করছে ॥ by তরিকুল

বিরোধী দল আরেকটি ওয়ান ইলেভেন সৃষ্টি করতে চায় প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের কড়া সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেন, বর্তমান সরকার ও আওয়ামী লীগই জনগণের ভোটের অধিকার হরণ করে ওয়ান ইলেভেন সৃষ্টির ষড়যন্ত্র করছে।
এ ষড়যন্ত্র যাতে সফল না হয় সে জন্য জনগণকে সজাগ থাকতে হবে। শুক্রবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১৮ দলীয় জোটের কালো পতাকা মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রীর প্রতি নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, নিরপেক্ষ নির্বাচন দিন। দেশ ও দেশের গণতন্ত্রকে বাঁচান। তরিকুল বলেন, দেশের রাজনীতির ইতিহাসে ওয়ান ইলেভেন ছিল মহাদুর্যোগ। আমরা এক এগারো চাইনি। তাই এ দিনটিকে আমরা কালো দিবস হিসেবে পালন করে কালো পতাকা মিছিল করেছি। আমরা ১/১১-কে ঘৃণা জানাতে কালো পতাকার মিছিল করছি। কিন্তু আওয়ামী লীগ বা বর্তমান মহাজোট সরকার তা করছে না।
তরিকুল ইসলাম সরকারের ব্যর্থতার কঠোর সমালোচনা করে বলেন, প্রধানমন্ত্রী বিরোধী দলের যে কোন কর্মকা- দেখলেই যুদ্ধাপরাধীর বিচার বানচালের কথা বলেন। তীব্র শীতে কাবু হয়েছে দেশের মানুষ। প্রধানমন্ত্রী কখন না জানি বলে বসেন, এই শীতও বিএনপি এনেছে যুদ্ধাপরাধীর বিচার বন্ধ করার জন্য।
মহাজোট সরকরের ৪ বছরপূর্তি উপলক্ষে প্রধানমন্ত্রীকে শেয়ারবাজার, হলমার্ক, পদ্মা সেতুসহ বিভিন্ন দুর্নীতির বিষয়ে জবাব দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এ সবের জবাব দিতে না পারলে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। তিনি বলেন, কেন পদ্মা সেতু হলো না তা প্রধানমন্ত্রীর কাছে জানতে চাই। তিনি বলেন, বিএনপি নেতা ইলিয়াস আলীকে তাঁর পরিবারের কাছে কি ফেরত দিয়েছেন, চৌধুরী আলমকে কি তার স্ত্রীর কাছে ফেরত দিয়েছেন। ১৫৭ জন গুম হওয়ায় তাদের পরিবারকে গুম হওয়া মানুষটির সন্ধান দেবেন বলে আশা করি।
মিছিলপূর্ব সমাবেশে প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তরিকুল আরও বলেন, টঙ্গীতে দেড় কিলোমিটার রাস্তা যারা দখল করে আছে তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নিয়েছেন জানতে চাই। এ ছাড়া নদী দখল বৈধ না অবৈধ, নিরীহ বিশ্বজিৎ হত্যা বৈধ না অবৈধ আশা করি তারও জবাব দেবেন। বিচার বিভাগ স্বাধীন কি না, নারীদের যেভাবে গ্রেফতার করা হচ্ছে, রিমান্ডে নেয়া হচ্ছে তা ঠিক কি না আশা করি তারও জবাব দেবেন প্রধানমন্ত্রী।
জামায়াতের শোডাউন ॥ নয়াপল্টন থেকে মগবাজার পর্যন্ত ১৮ দলীয় জোটের কালো পতাকা মিছিল কার্যত ছিল জামায়াত-শিবিরের দখলে। কালো পতাকা ও ব্যানার হাতে নিয়ে ১৮ দলীয় জোটের দ্বিতীয় বৃহত্তম এ দলের কয়েক হাজার কর্মীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এ সময় তারা যুদ্ধাপরাধের বিচারে নিয়োজিত ট্রাইব্যুনাল বাতল করা, ট্রাইব্যুনাল চেয়ারম্যানের পদত্যাগ দাবি ও ট্রাইব্যুনাল ঘেরাও করার পক্ষে সেøাগান দেয়। যদিও কালো পতাকা মিছিল ছিল মূলত ওয়ান ইলেভেনের প্রতিবাদে।
খালেদা-তারেকের চরিত্র হননকারীরাই দলের নীতি-নির্ধারক- হান্নান শাহ ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ অভিযোগ করেছেন, মইন-ফখরুদ্দীনের সময়ে বিএনপির যেসব নেতা খালেদা জিয়া ও তারেক রহমানের চরিত্র হনন করে বক্তব্য দিতেন, তাঁরাই এখন দলের নীতি-নির্ধারক। আমরা তা বলতে পারছি না, তবে এ নিয়ে মনের মধ্যে জ্বালা আছে।

No comments

Powered by Blogger.