ঢাকায় শুরু হলো স্মার্টফোন ও ট্যাবলেটের মেলা

ঢাকায় প্রথমবারের মতো শুরু হয়েছে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটারের মেলা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘স্মার্টফোন এক্সপো ২০১৩’ শিরোনামের এ মেলা চলবে আগামীকলা ১৩ জানুয়ারি পর্যন্ত। এর আয়োজক এক্সপো মেকার।
গতকাল শুক্রবার মেলার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ সময় তিনি বলেন, ‘স্মার্টফোনকে আরও সহজলভ্য করতে হবে।স্মার্টফোনের জন্য বাংলা কনটেন্টও বাড়াতে হবে।’ তিনি মোবাইল ফোন আমদানি ও মোবাইল ফোনের সিমকার্ডের ওপর থেকে কর তুলে নেওয়ার কথা বলেন তিনি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির পরিচালক মোস্তাফা জব্বার, এভারেস্টজয়ী প্রথম বাংলাদেশি মুসা ইব্রাহীম, টেলিটক বাংলাদেশ লিমিটেডের বিক্রয় ও বিপণন বিভাগের মহাব্যবস্থাপক হাবিবুর রহমান, স্যামসাং বাংলাদেশের মহাব্যবস্থাপক সুহাং সংসহ অনেকে।
মেলায় স্যামসাং, সিম্ফোনি, আসুস, নকিয়া, অ্যাপল, জেডটিইসহ বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন, ট্যাবলেট ও আনুষঙ্গিক পণ্য পাওয়া যাচ্ছে। রয়েছে টেলিটক থ্রিজি এবং স্মার্টফোনের জন্য নিরাপত্তা পণ্য ক্যাসপারস্কির বিশেষ প্যাভিলিয়ন। থাকছে বিভিন্ন পণ্যের ওপর ছাড় ও উপহার সুবিধা।
মেলায় সাতটি প্যাভিলিয়ন ও ১৭টি স্টল রয়েছে। পাশাপাশি রয়েছে দেশিপ্রোগ্রামারদের তৈরি অ্যাপস প্রদর্শনের বিশেষ ব্যবস্থা। এ ছাড়া গুগলের স্টলে রয়েছে গুগল ম্যাপ নিয়ে বিশেষ আয়োজন।
মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে। মেলায় বিনা মূল্যে প্রবেশ করা যাবে। মেলার পৃষ্ঠপোষক টেলিটক থ্রিজি, স্যামসাং, সিম্ফনি, আসুস ও ক্যাসপারস্কি। সহযোগী বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক, এবিসি রেডিও, ট্রন, আজকের ডিল ও এখনি ডটকম। —নিজস্ব প্রতিবেদক

No comments

Powered by Blogger.