অনুমতি ছাড়াই চট্টগ্রামে জামায়াতের শোডাউন

 চট্টগ্রাম অফিস সরকারী অনুমতি না নিয়ে জামায়াত-শিবির চট্টগ্রামে শোডাউন করেছে। মঙ্গলবার বিকেলে ঐতিহাসিক লালদীঘি ময়দানে আয়োজিত এক জনসভায় জামায়াতের আমীর মাওলানা মতিউর রহমান নিজামী বলেন, ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণ আমরাও করতে চাই।
চট্টগ্রাম বন্দরসহ মংলা বন্দর ভারতকে ব্যবহার করতে দিলে আমাদের লাভ না হলেও ৰতি হবে। সরকারের একটি পৰ থেকে ঘোষণা এসেছে প্রধানমন্ত্রীর সফল সফরের মাধ্যমে স্বাৰরিত চুক্তি ইচ্ছা করলে আগামী ছয় মাসের মধ্যে বাতিল করা যাবে। কিন্তু কিভাবে তা সম্ভব? উচ্চ পর্যায়ের দু'টি দেশের উচ্চপর্যায়ের বৈঠকের মাধ্যমে স্বাৰরিত চুক্তি কিভাবে বাতিল হবে। নিজামী বলেন, এদেশে ইসলামের প্রবেশ চট্টগ্রাম বন্দর দিয়েই। আরব থেকে ইসলামের আগমন হয়েছে। ধর্মভিত্তিক রাজনীতিকে উৎখাত করতে চায় সরকার। প্রধানমন্ত্রী ধর্মের রাজনীতি বন্ধের কথা বলেননি। কিন্তু তাঁর সরকার এ রাজনীতি নিষিদ্ধ করার ষড়যন্ত্রে মেতেছে। সরকার ভারতকে চট্টগ্রাম বন্দরসহ অনেক কিছুই ব্যবহারের চুক্তি স্বার করেছে। চট্টগ্রামবাসী কি সরকারের এ সিদ্ধানত্ম মেনে নিবেন? আমি আপনাদের মতামত জানতে এসেছি। তিনি বলেন, সরকারের এক বছর পার হয়েছে। তিন দফায় ব্যর্থ হয়েছে সরকার। ডিজিটাল কায়দায় সরকার মতায় এসেছে। নির্বাচনে ডিজিটাল কারচুপি সত্ত্বেও আমরা গণতন্ত্র চাই। ১/১১-এর বাসত্মবায়নের মাধ্যমে মতায় আসতে দেশের ১৫ কোটি মানুষকে হয়রানি করা হয়েছে।
জনসভায় মাওলানা দেলোয়ার হোসেন সাঈদী বলেন, ধর্মনিরপেৰতার কথা বলে প্রধানমন্ত্রী ধর্ম নিয়ে বাড়াবাড়ি করছেন। তিনি হজ ও ওমরা হজ পালনসহ বিভিন্ন ধমর্ীয় অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে দেশবাসীর সঙ্গে প্রতারণা করছেন। সরকারকে ভূতে না ধরলে ধমর্ীয় রাজনীতি বন্ধের ষড়যন্ত্রে লিপ্ত হতেন না। আইনের চেয়ারে বসে প্রধানমন্ত্রী বেআইনী কথা বলছেন। আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই_ যারা তার সঙ্গে ৰমতায় রয়েছেন মূলত মরহুম শেখ মুজিবুর রহমানের হত্যাকা- তারাই ঘটিয়েছে। তাদের মাধ্যমেই আপনার অবস্থাও এমন হবে। ধর্মভিত্তিক রাজনীতি বন্ধ না করে টেন্ডারবাজিসহ সন্ত্রাসী কর্মকা- বন্ধ করা প্রয়োজন। এর পাশাপাশি ১৪৪ ধারা জারি করে ইসলাম ধর্ম প্রতিষ্ঠা করা প্রয়োজন। সম্প্রতি প্রধানমন্ত্রী ভারতের সফল সফরে এদেশ বিক্রি হয়েছে। চট্টগ্রাম বন্দর, মংলা বন্দর, টিপাইমুখ বাঁধ ও গ্যাসসহ ৫০ দফা সুবিধা দিয়ে এসেছেন ভারতকে। ঘোড়া বিক্রির মতো রশি আর লাঠি হচ্ছে এদেশের লাভ। '৭৫-এ মরহুম শেখ মুজিবুর রহমান ২৫ দফা চুক্তি করেছেন ভারতের সঙ্গে। কি লাভ হয়েছে তা দেশবাসীই জানেন। আলী আহসান মুজাহিদ বলেন, ধর্মের রাজনীতি বন্ধের অপচেষ্টা করা হলে চট্টগ্রাম থেকেই আবারও আন্দোলন শুরম্ন হবে।

No comments

Powered by Blogger.