পোর্ট এলিজাবেথ টেস্ট- আমলার আরেকটি সেঞ্চুরি

টসটা হারায় কি একটু স্বস্তির পরশ খেলে গেল ব্রেন্ডন ম্যাককালামের চেহারায়! শন পোলকের পিচ রিপোর্ট, ‘ব্যাটিং উইকেট, তবে সকালের সেশনে আর্দ্রতা সহায়তা করবে বোলারদের।
’ সাধারণ হিসেবে ব্যাটিংই নেওয়া উচিত, কিন্তু গত টেস্টের দুঃস্বপ্ন কি আর উঁকি না দিয়ে পারে! ওই প্রথম সেশনেই যদি শেষ হয়ে যায় সব! নিজে সিদ্ধান্ত নেওয়ার ঝামেলা থেকে বেঁচে গেলেন ম্যাককালাম। টস জিতে ব্যাটিং নিয়েছেন গ্রায়েম স্মিথ। হাশিম আমলার আরেকটি সেঞ্চুরিতে যথারীতি বড় স্কোরের পথে দক্ষিণ আফ্রিকাও। তবে লড়াইটা এবার খারাপ করেনি কিউইরা। ডারবানের ভুতুড়ে প্রথম দিনের তুলনায় বরং বলতে হবে ‘ঢের ভালো।’
ভালো হতে পারত আরও, যদি না ট্রেন্ট বোল্টের বলে গালিতে আমলার ক্যাচ না ছাড়তেন কেন উইলিয়ামসন। তখন ৪৮ রানে থাকা এই ‘রানমেশিন’ পেয়েছেন ১৯তম টেস্ট সেঞ্চুরি। ‘রানমেশিন’ বলা আসলে তাঁর ব্যাট থেকে যত রান আসছে, সেটা বোঝাতেই। নইলে আমলাকে বলা যায় ‘রানশিল্পী’। যথারীতি চোখ আর মনকে প্রশান্তি দেওয়া সব শট ছিল ইনিংসে। ফ্যাফ ডু প্লেসিসের সঙ্গে পঞ্চম উইকেটে তাঁর অবিচ্ছিন্ন জুটি ১০২ রানের। প্রথম দিন শেষে দক্ষিণ আফ্রিকার রান ৪ উইকেটে ৩২৫।
আগের টেস্টের সেঞ্চুরিয়ান আলভিরো পিটারসেন এবার ২১ রানেই প্যাভিলিয়নমুখী ব্রেসওয়েলকে হুক করার লোভ সামলাতে না পেরে। ব্রেসওয়েল পরে পেয়েছেন সম্ভবত সবচেয়ে কাঙ্ক্ষিত উইকেটটি। ড্রাইভ করতে গিয়ে ভারসাম্য হারিয়ে কটবিহাইন্ড জ্যাক ক্যালিস। কিউই বোলারদের বড় সাফল্য বলতে হবে স্মিথ ও এবি ডি ভিলিয়ার্সকে পঞ্চাশের ঘরে আটকানোও। যদিও দুই ব্যাটসম্যানের দায়ই বেশি। নিল ওয়াগনারের লেগ স্টাম্পের বলে গ্লাভস ছুঁইয়ে কট বিহাইন্ড স্মিথ, জিতান প্যাটেলকে তুলে মারতে গিয়ে মিড উইকেটে ক্যাচ ডি ভিলিয়ার্স। ৪ উইকেটে ২২৩, ম্যাচ তখন সাম্যাবস্থায়ই। আমলা-ডু প্লেসিসের জুটিতে শেষ পর্যন্ত সেটি ঢলে পড়ল দক্ষিণ আফ্রিকার দিকেই। ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.