দুই বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ

 সীমান্ত এলাকা থেকে দুই বাংলাদেশীকে আটক করে নিয়ে গেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বৃহস্পতিবার ঠাকুরগাঁওয়ের মলানী সীমান্ত এলাকা থেকে ১ জন এবং শুক্রবার কুষ্টিয়ার দৌলতপুর থেকে ১ জনকে আটক করে বিএসএফ।
বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) ওই দুই বাংলাদেশীকে ছাড়িয়ে আনার চেষ্টা করছে। খবর নিজস্ব সংবাদদাতার।
ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার মলানী সীমান্ত এলাকা থেকে আবারও এক বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ। বিজিবি ও এলাকাবাসী জানায়, হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের উত্তরগড়া গ্রামের রহমতুল্লার ছেলে মশিউর রহমান (৩৫) বৃহস্পতিবার বিকেলে মলানী সীমান্তের ৩৬৬/২ নম্বর পিলারের কাছ দিয়ে সীমান্তের ওপারে গেলে বিএসএফ তাকে ধরে নিয়ে যায়।
বিজিবির ঠাকুরগাঁও ৩০ ব্যাটালিয়নের মেজর আলমগীর ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মশিউর রহমানকে ফেরত চেয়ে বৃহস্পতিবারই বিএসএফকে পত্র দেয়া হয়েছে। তিনি জানান, শুক্রবার বেলা ১১ টায় মলানী সীমান্তের জিরো লাইনে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। কিন্তু বিএসএফ মশিউরকে ফেরত দেয়নি। তাকে ভারতের ইসলামপুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে বলে বিএসএফ জানিয়েছে। পতাকা বৈঠকে বিজিবির মলানী ফাঁড়ির কোম্পানি কমান্ডার শাহজাহান আলী ও বিএসএফের ফুলবাড়ি ফাঁড়ির কোম্পানি কমান্ডার জে এস সিং উপস্থিত ছিলেন।
দৌলতপুর, ১১ জানুয়ারি কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের হাতে লিটন আলী (৩৫) নামে এক বাংলাদেশী নাগরিক আটক হয়েছে। শুক্রবার সকাল ৮টার দিকে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের মোহাম্মদপুর সীমান্তের ১৫৭-১১ (আর) সীমান্ত পিলারের কাছ থেকে তাকে আটক করা হয়।

No comments

Powered by Blogger.