অল্পের জন্য বেঁচে গেলেন পাকিস্তানের সিন্ধু প্রদেশের মন্ত্রী

পাকিস্তানের সিন্ধু প্রদেশের প্রাদেশিক মন্ত্রী জুবাইয়ের খান অল্পের জন্য বেঁচে গেছেন। গত রোববার রাতে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতকারীরা তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়ে। করাচির পুলিশ এ কথা জানায়।
হামলার সময় জুবাইয়ের হায়দরাবাদ শহরে অবস্থিত তাঁর বাসভবনের বাইরে দাঁড়িয়ে ছিলেন। এ সময় দুষ্কৃতকারীরা মোটরসাইকেলে থেকে তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়ে। তবে গুলি লক্ষ্যভ্রষ্ট হয় এবং মন্ত্রী দ্রুত বাসার ভেতর চলে যান। মন্ত্রীর নিরাপত্তারক্ষীরা পাল্টা হামলা চালালে হামলাকারীরা পালিয়ে যায়।
জুবাইয়ের মুত্তাহিদা কওমি মুভমেন্টের (এমকিউএম) প্রাদেশিক পরিষদের সদস্য। এমকিউএমের প্রধান আলতাফ হোসাইন লন্ডন থেকে বলেন, সরকারকে বিষয়টি গুরুত্বের সঙ্গে নিতে হবে। যারা এ ঘটনার জন্য দায়ী, তাদের দ্রুত গ্রেপ্তার করতে হবে।
দ্বিতীয়বারের মতো এমকিউএম প্রাদেশিক পরিষদের সদস্যের ওপর এ ধরনের হামলা হলো। এর আগে গত বছরের ১০ আগস্ট অজ্ঞাত পরিচয় বন্দুকধারীরা রাজা হায়দারকে নাজিমাবাদের একটি মসজিদের বাইরে গুলি করে হত্যা করে।
পাকিস্তানের জোট সরকারের অন্যতম বৃহৎ শরিক দল হচ্ছে এমকিউএম। তবে জ্বালানি তেলির মূল্যবৃদ্ধি ও সরকারের নীতির প্রতিবাদে কেন্দ্রীয় মন্ত্রিপরিষদ থেকে তাঁদের মন্ত্রীরা পদত্যাগ করেছেন।

No comments

Powered by Blogger.