ডিএমকের ছয় মন্ত্রীর পদত্যাগের ঘোষণা

ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংকে বিপদে ফেলে দিয়েছে ক্ষমতাসীন জোটের অন্যতম শরিক দল ডিএমকে। তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে আসন ভাগাভাগি নিয়ে কংগ্রেসের সঙ্গে বনিবনা না হওয়ায় ডিএমকে মনমোহন সিংয়ের মন্ত্রিসভা থেকে তাদের ছয়জন মন্ত্রী সরিয়ে নেওয়ার ঘোষণা দেওয়ার পর থেকেই ভীষণ চিন্তায় পড়ে গেছেন প্রধানমন্ত্রী মনমোহন।
সরকারের পতন ঠেকাতে এখন মনমোহন ডিএমকে নেতাদের বুঝিয়ে-শুনিয়ে জোটে রাখার সাধ্যমতো চেষ্টা করছেন। ইতিমধ্যে কংগ্রেসের সাধারণ সম্পাদক গোলাম নবী আজাদ সংকট নিয়ে ডিএমকে নেতাদের সঙ্গে আলোচনার জন্য চেন্নাইয়ের পথে রওনা হয়েছেন।
এদিকে ডিএমকে নেতারা বলেছেন, আজ সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তাঁরা মন্ত্রীদের পদত্যাগপত্র দিয়ে যাবেন। তবে সরকারের ওপর থেকে সমর্থন প্রত্যাহার করে শিগগিরই তাঁরা রাষ্ট্রপতিকে চিঠি দেবেন কি না, সে ব্যাপারে কিছু বলেননি। এ ছাড়া কংগ্রেসের সঙ্গে সম্পর্ক একেবারে ছিন্ন না করে বিষয়ভিত্তিক সমর্থন দিয়ে যাওয়ার একটা ইঙ্গিত দেওয়া হয়েছে ডিএমকের পক্ষ থেকে।
সফল ক্ষেপণাস্ত্র পরীক্ষা: ভারত ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র-বিধ্বংসী রকেটের সফল পরীক্ষা চালিয়েছে। ওডিশার একটি প্রতিরক্ষা ঘাঁটি থেকে গতকাল রোববার এটির পরীক্ষা চালানো হয়। এই ক্ষেপণাস্ত্র সফলভাবে শত্রুদের ছোড়া ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে পারবে।

No comments

Powered by Blogger.