শেষ ষোলতে আর্সেনাল

পার্টিজান বেলগ্রেডকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলতে পৌঁছে গেছে আর্সেনাল। তবে আর্সেন ওয়েঙ্গার বাহিনীর নক আউট পর্বে যাত্রা খুব একটা সহজ ছিল না। বরং পার্টিজান ব্রেলগ্রেডকেই উজ্জীবিত পারফরম্যান্সের জন্য বেশির ভাগ নম্বর দিতে হচ্ছে। আর্সেন ওয়েঙ্গারের কোচিংয়ে পরপর একাদশবারের মতো চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় পর্বে জায়গা নিশ্চিত করেছে আর্সেনাল। তবে ওয়েঙ্গার মনে করেন, দলের পারফরম্যান্সে উন্নতির অনেক জায়গা রয়ে গেছে। কারণ, দ্বিতীয় পর্বে আর্সেনালের জন্য অপেক্ষা করে রয়েছে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখের মতো ক্লাবগুলো। ফেব্রুয়ারি মাসে শুরু হবে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় পর্বের খেলা।
সার্বিয়ান ক্লাব পার্টিজান বেলগ্রেডের বিপক্ষে প্লে মেকার সেস ফ্যাব্রিগাসকে ছাড়াই মাঠে নেমেছিল ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা আর্সেনাল। খেলার ৩০ মিনিটে ডাচ তারকা রবিন ফন পার্সি পেনাল্টি থেকে গোল করে এগিয়ে দেন আর্সেনালকে। তবে এই পেনাল্টির জন্য নিজেদের দুর্ভাগা মনে করতেই পারে সার্বিয়ার ক্লাবটি। তবে ৫২ মিনিটেই পার্টিজান বেলগ্রেড খেলায় সমতা ফিরিয়ে নিয়ে আসে। পরের ২০ মিনিট আর্সেনাল সমর্থকদের জন্য ছিল উত্কণ্ঠার মুহূর্ত। কারণ, পার্টিজানের বিপক্ষে পরাজয় কিংবা ড্র আর্সেনালকে চ্যাম্পিয়নস লিগের প্রথম পর্ব থেকেই বিদায় করে দেওয়ার জন্য যথেষ্ট ছিল। ৭২ মিনিটের সময় থিও ওয়ালকট চমত্কারভাবে ভলি শটে গোল করে আর্সেনালকে আবার এগিয়ে দেন। ৭৬ মিনিটের সময় আর্সেনাল সমর্থকদের সব উত্কণ্ঠার অবসান ঘটান সামির নাসরি। তাঁর গোল আর্সেনালের দ্বিতীয় পর্ব যাত্রা নিশ্চিত করে।
ম্যাচ শেষে কোচ ওয়েঙ্গার বলেন, ‘পার্টিজানের বিপক্ষে আজ রাতের খেলাটি দেখে আর্সেনাল সম্পর্কে ধারণা করা ঠিক নয়। বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও বায়ার্নের বিপক্ষে আমরা সম্পূর্ণ অন্য ধরনের ফুটবল খেলব।’ তবে বুধবার রাতে আর্সেনালের খেলায় যে তিনি খুশি নন, তা চেপে রাখেননি এই ফরাসি কোচ। তিনি বলেন, ‘দ্বিতীয় পর্বে যেতে পারছি, এ মুহূর্তে এটাই সবচেয়ে বড় স্বস্তির কারণ। তবে এ খেলা দ্বিতীয় পর্বে আমাদের পারফরম্যান্সের আরও উন্নতি ঘটাতে হবে।

No comments

Powered by Blogger.