যুক্তরাজ্যে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী গ্রেপ্তার

দক্ষিণ আফ্রিকায় মধুচন্দ্রিমায় গিয়ে স্ত্রীকে খুন করার অভিযোগে যুক্তরাজ্যে গত মঙ্গলবার এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। দক্ষিণ আফ্রিকার অনুরোধে ওই ব্রিটিশ ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। তাঁর নাম শ্রিয়েন প্রকাশ দিওয়ানি (৩১)। খুন হওয়া স্ত্রীর নাম অ্যান্নি দিওয়ানি (২৮)। গত ১৩ নভেম্বর দক্ষিণ অফ্রিকার কেপ টাউনের কাছে গুগুলেথু নামে এক স্থানে ট্যাক্সিক্যাবে করে বেড়ানোর সময় সুইডিশ স্ত্রী অ্যান্নি ও তাঁর স্বামী শ্রিয়েন অপহূত হন। পরে অ্যান্নির গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করা হয়। এ ঘটনার কয়েক দিন পর শ্রিয়েন অক্ষত অবস্থায় ফিরে আসেন এবং যুক্তরাজ্যে ফিরে যান।
গত মঙ্গলবার দক্ষিণ অফ্রিকার ওয়েস্টার্ন কেপ হাইকোর্ট অ্যান্নিকে হত্যা ও অন্যান্য অপরাধে জোলা টোগো নামের এক ব্যক্তিকে ১৮ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন। টোগোর ট্যাক্সিক্যাবে করে বেড়ানোর সময় অ্যান্নি ও শ্রিয়েন অপহূত হয়েছিলেন। টোগোর বরাত দিয়ে দক্ষিণ আফ্রিকার বিচার বিভাগের একজন মুখপাত্র জানান, শ্রিয়েন স্ত্রী অ্যান্নিকে হত্যার বিনিময়ে টোগোকে দুই হাজার ১৭৫ ডলার দেওয়ার কথা বলেছিলেন। এ ঘটনায় আরও দুই ব্যক্তি জড়িত বলে জানান ওই মুখপাত্র।মুখপাত্র জানান, ওই দুই ব্যক্তিকে ফেব্রুয়ারি মাসে বিচারের মুখোমুখি করা হবে। আদালতে দেওয়া স্বীকারোক্তিতে টোগো বলেন, ‘অ্যান্নি ও শ্রিয়েনকে অপহরণের ঘটনাটি ছিল সাজানো।’
স্কটল্যান্ড ইয়ার্ড জানায়, দক্ষিণ অফ্রিকার বিচার বিভাগ শ্রিয়েনকে গ্রেপ্তার করার জন্য আমাদের কাছে একটি অনুরোধ পাঠায়। এখন তাঁকে ওয়েস্ট মিনস্টার সিটি ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করা হবে।

No comments

Powered by Blogger.