শিক্ষককে ছাত্রলীগ নেতার হুমকি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) পোস্ট গ্রাজুয়েট অনুষদের ডিন প্রফেসর ড. আনিস খানকে দেখে নেয়ার হুমকি দিয়েছেন হাবিপ্রবি ছাত্রলীগ শাখার সভাপতি ও নবগঠিত ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক ইফতেখারুল ইসলাম রিয়েল। তিনি ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে প্রকাশ্যে মাইকে এ ঘোষণা দেন। শনিবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর রুহুল আমিনের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের এক সভায় সিদ্ধান্ত নেয়া হয় ৩০ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষা এবং হল বন্ধ থাকবে। আজ বিকাল ৫টার মধ্যে ছাত্রছাত্রীদের হল ছেড়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। ছাত্রলীগের ডাকা অনির্দিষ্টকাল ছাত্র ধর্মঘটের ১০ম দিন শনিবার বিশ্ববিদ্যালয়ের ৭টি অনুষদের সব ক্লাস, পরীক্ষা ও অন্যান্য কর্মকাণ্ড বন্ধ ছিল।
প্রকাশ্যে মাইকে প্রফেসর ড. আনিস খানকে দেখে নেয়ার হুমকি দেয়ায় বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মধ্যে আতংক বিরাজ করছে। ঘোষণার পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা দিনাজপুর শহরেও চলাচল করতে ভয় পাচ্ছেন। শনিবার প্রফেসর ড. আনিস খান দিনাজপুর কোতোয়ালি থানায় ছাত্রলীগ সভাপতি ইফতেখারুল ইসলাম রিয়েলের বিরুদ্ধে অভিযোগ এনে একটি সাধারণ ডায়েরি করেন। অভিযোগ তদন্তকারী কর্মকর্তা এসআই মোস্তাফিজ জানান, অভিযোগ পাওয়ার পর প্রাথমিক তদন্তে ছাত্রনেতা ইফতেখারুল ইসলাম রিয়েলের বক্তব্যে শিক্ষককে হুমকি দেয়ার বিষয়টি তিনি নিশ্চিত হয়েছেন। তদন্ত অব্যাহত রয়েছে।
বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ডিজিটাল কারচুপির অভিযোগে হাবিপ্রবির ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক অরুণ কান্তি রায়, জিয়া হল শাখার সভাপতি জাহিদ হাসান ও ছাত্রলীগ নেতা অলিন্দ্য দত্ত অন্তুকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করলে হাবিপ্রবি ছাত্রলীগ শাখার সভাপতি ইফতেখারুল ইসলাম রিয়েল ও সাধারণ সম্পাদক অরুণ কান্তি রায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদ প্রফেসর ডা. ফজলুল হককে গুলি করে হত্যার হুমকি দেয়ায় কোতোয়ালি থানায় একটি অভিযোগ করা হয়েছে। অভিযোগটির তদন্ত অব্যাহত রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর রুহুল আমিনের গাড়িচালককে একই হুমকি দেয়ার ব্যাপারেও কোতোয়ালি থানায় আরেকটি পৃথক অভিযোগ নথিভুক্ত করেছে গাড়িচালক জাহাঙ্গীর আলম। তার জিডি নং- ১৩৩৭।
বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ শাখার নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের ডি চত্বরে ছাত্রলীগের বহিষ্কৃত ৩ ছাত্রনেতার বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ ভিসি প্রফেসর রুহুল আমিনের অপসারণ চেয়ে বিক্ষোভ মিছিল ও সভা করে ছাত্রলীগ সভাপতি ইফতেখারুল ইসলাম রিয়েলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বহি®কৃত ছাত্রনেতা অরুণ কান্তি রায়, নবগঠিত ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য সচিব রফিকুল ইসলাম রফিক, ছাত্রলীগ নেতা জাহিদ হাসান, অলিন্দ্য দত্ত অন্তু প্রমুখ।

No comments

Powered by Blogger.