চাকরির বদলে ঝাঁটা দিয়েছেন মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একহাত নিলেন কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী। মোদির স্বচ্ছ ভারত অভিযানের সমালোচনা করে তিনি অভিযোগ করেছেন, মানুষকে চাকরি দেয়ার প্রতিশ্র“তি দিয়ে এখন তাদের হাতে ঝাঁটা ধরিয়ে দিয়েছেন মোদি। ঝাড়খণ্ডে শুক্রবার এক নির্বাচনী সমাবেশে মোদিকে নিয়ে এমন কটাক্ষ করেন রাহুল। খবর পিটিআইয়ের।
পশ্চিম সিংভূম জেলার এই নির্বাচনী সভায় রাহুল বলেন, মোদি (লোকসভা নির্বাচনের প্রচারে) বলেছেন, আমি কর্মসংস্থান সৃষ্টি করব। আমি কারখানা, সড়ক ও বিমানবন্দর নির্মাণ করব। কিন্তু সরকার গঠনের পর তিনি আপনাদের ঝাঁটা ধরতে বলে বলছেন, আমি অস্ট্রেলিয়া যাচ্ছি।
বিগত কংগ্রেস সরকারের পাস করা কয়েকটি আইনের উল্লেখ করে রাহুল জানান, কংগ্রেস জনগণের ক্ষমতায়নের জন্য কাজ করে। তিনি অভিযোগ করেন, পুঁজিবাদীদের সুবিধা দিতে মোদি সরকার সেগুলো পরিবর্তন করেছেন। এসময় মোদিকে ১০ শিল্পপতির প্রধানমন্ত্রী বলে অভিহিত করেছেন রাহুল। রাহুল বলেন, আমরা উন্নয়নকেন্দ্রিক সরকার চাই। জনতার উদ্দেশে তিনি বলেন, আমি আপনাদের কাছে মোদি একাই কলকারখানা স্থাপন, রাস্তাঘাট, বিমানবন্দর নির্মাণ করতে পারবেন কিনা। তিনি বলেন, আসলে জনগণের অংশগ্রহণ ছাড়াই তিনি দেশ চালাতে চান। বিজেপি সরকারের সঙ্গে আমাদের পার্থক্য হচ্ছে- আমরা সব শ্রেণীপেশার জনগণকে পাশে নিয়ে কাজ করতে চাই। কিন্তু মোদি চান ক্ষমতা আঁকড়ে থাকতে।

No comments

Powered by Blogger.