পদ্মা যমুনায় অবিলম্বে ড্রেজিং শুরম্ন করুন প্রধানমন্ত্রী

মীরসরাইয়ে কনে পৰের যাত্রীবাহী একটি মাইক্রোবাস পুকুরে ডুবে গেলে ঘটনাস্থলেই নারী-শিশুসহ ৯ জন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরও ৩জন। নিহতদের মধ্যে মা-মেয়েসহ একই পরিবারের তিনজন রয়েছে।
বৃহস্পতিবার দুপুর ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে প্রায় ৬ কিলোমিটার পশ্চিমে উপজেলার ১১ নম্বর মঘাদিয়া ইউনিয়নের তিনঘরিয়াটোলা এলাকার ডোমখালী-বিষুমিয়ারহাট সংযোগ সড়কে এ মর্মানত্মিক দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় পানিতে ডুবে নিহতরা হলো_ মিঠানালার লায়লা বেগম (৩২), মলিয়াইশের পারম্নল আক্তার (৮), সাহারা সুলতানা (১১), তানভীর হোসেন (৪), কামরম্নল (৮), নুরজাহান (৪০) এবং একই পরিবারের মা আলেয়া বেগম (৪০), মেয়ে এসএসসি পরীার্থী তাহমিনা আক্তার (১৪), ইসরাফিল শরীফ (৮)। আহতরা_ ফাহমিদা (১৪), প্রমি (১২), জামসেদ আলম (৬৮)। আহত ফাহমিদা ও প্রমিকে স্থানীয় মাতৃকা হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত সবাই কনের আত্নীয়। দুর্ঘটনার পর পর গাড়ির কাঁচ ভেঙ্গে বেরিয়ে চালক পালিয়ে যায় বলে প্রত্যদর্শীরা নিশ্চিত করেছে।
কনের ভাই আবদুল হাই জানান, উপজেলার দণি মিঠানালা এলাকার হাজী নুরম্নল হুদার মেয়ে শারমিন আক্তারের সঙ্গে ৪ নম্বর ধুম ইউনিয়নের বাংলাবাজার এলাকার বাদশা মিয়া বাড়ির মোজাফফর আহমদের ছেলে লুৎফুর হায়দারের বিয়ে হওয়ার কথা ছিল বৃহস্পতিবার দুপুরে। বড় তাকিয়ার আফরোজা গার্ডেন কমিউনিটি সেন্টারে আয়োজিত ঐ অনুষ্ঠানে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় বেঁচে যাওয়া কনের চাচা জামসেদ জানান, চালক বেপরোয়া গতিতে গাড়ি চালানোয় সড়কে মোড় নেয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে পাশর্্ববর্তী পুকুরে পড়ে যায় মাইক্রোবাসটি (নং চট্টমেট্টো চ-১১-৪৫৫৯)। সড়ক থেকে পুকুরটির গভীরতা প্রায় ১০ ফুট। এ সময় যাত্রীদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে গাড়ির কাঁচ ভেঙ্গে ১১ যাত্রীকে উদ্ধার করে স্থানীয় মাতৃকা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ৯ জনকে মৃত ঘোষণা করেন।
দুর্ঘটনার প্রায় তিন ঘণ্টা পর গাড়িটি উদ্ধার করা হয়। বিৰুব্ধ এলাকাবাসী গাড়িটি ভাংচুর করে। পরে এটিতে আগুন ধরিয়ে দেয়। এ সময় পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হলে স্থানীয় লোকজন পুলিশকে ধাওয়া করে বলে জানা গেছে। এদিকে, বিয়ে অনুষ্ঠানে বিয়োগানত্মক এ ঘটনার খবর পেঁৗছলে উপস্থিত সকলের মাঝে বিষাদের ছায়া নেমে আসে। সকলের মাঝে কান্নার রোল পড়ে যায়। শোকাবহ ও অনাড়ম্বর পরিবেশে অনেকটা তড়িঘড়ি করে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়।
এদিকে, মীরসরাইয়ের স্মরণকালের ভয়াবহ এ দুর্ঘটনায় এলাকায় শোকের মাতম নেমে এসেছে। হাসপাতাল এলাকায় নিহত স্বজনদের আহাজারিতে বাতাস ভারি হয়ে ওঠে। নিহতদের মধ্যে এক পরিবারের তিনজন ও অন্য এক পরিবারের দুই সদস্য রয়েছে বলে জানা গেছে। নিহত তাহমিনা আক্তার মলিয়াইশ উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীা দেয়ার কথা ছিল।

No comments

Powered by Blogger.