নারায়ণগঞ্জে এক পরিবারের ৬ জনকে ১০ বছর করে কারাদণ্ড- দুই কিশোরী পাচার

নারায়ণগঞ্জে দুই কিশোরীকে ভারতে পাচার করে পতিতাপল্লীতে বিক্রির অভিযোগে এক পরিবারের ৬ জনকে ১০ বছর করে কারাদ- এবং ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে আদালত।
জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে অনাদায়ে আরও ৬ মাস করে কারাদণ্ডের আদেশ দেয় আদালত। মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোছাঃ লুৎফা বেগম এ রায় প্রদান করেন। দ-প্রাপ্তরা হলেন- বন্দর উপজেলার ছনখোলা এলাকার আলী নূর, তার স্ত্রী নিয়াশা বেগম, তাঁর দুই মেয়ে খুরশীদা বেগম নাজমা ও মুর্শিদা রানী, ছেলে চাঁন শরীফ, আলী নূরের মেয়ের জামাতা সেলিম মিয়া।
আদালত সূত্রে জানা গেছে, ২০০৪ সালের ১৮ এপ্রিল বন্দর উপজেলার ছনখোলা এলাকার ইদ্রিস আলীর মেয়ে মাবিয়াকে (১৬) ভাল চাকরি দেয়ার কথা বলে ভারতে পাচার করেন আসামিরা। পরে ভারতের একটি পতিতাপল্লীতে বিক্রি করা হয় মাবিয়াকে। পরবর্তীতে ২০০৫ সালের ৫ ফেব্রুয়ারি কলাগাছিয়া এলাকার স্বপ্না (১৫) নামের এক কিশোরীকে একই চক্র একই স্থানে পাচার করে। এ ঘটনায় ২০০৬ সালের ২৫ ডিসেম্বর মাবিয়া খাতুনের মা জোবেদা খাতুন বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আদালতে ৬ জনকেই অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে।

No comments

Powered by Blogger.