গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিবাদ

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যানের পদত্যাগ নিয়ে প্রথম আলোয় গতকাল মঙ্গলবার প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়।
এতে বলা হয়েছে, শুধু রাজউক নয়, মন্ত্রণালয়ের আওতাধীন কোনো অধিদপ্তর বা সংস্থার দরপত্র বা স্বাভাবিক কাজকর্মে হস্তক্ষেপ করে না গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। গতকাল প্রথম আলোর প্রথম পৃষ্ঠায় ‘পদত্যাগের নেপথ্যে সাড়ে পাঁচ হাজার কোটি টাকার প্রকল্প’ শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. মোফাকখারুল ইকবাল গতকাল ওই প্রতিবাদপত্র পাঠান।
প্রকাশিত সংবাদকে সম্পূর্ণ ভিত্তিহীন, অসত্য ও উদ্দেশ্য প্রণোদিত উল্লেখ করে প্রতিবাদপত্রে বলা হয়, ‘পদত্যাগের ব্যাপারে রাজউকের চেয়ারম্যান নিজেই ইলেকট্রনিক মিডিয়াকে বলেছেন, সম্পূর্ণ স্বাস্থ্যগত কারণে তিনি পদত্যাগ করতে চাচ্ছিলেন। এ ছাড়া প্রতিবেদনে দরপত্র ত্রুটিপূর্ণ বলে উল্লেখ করা হলেও সেদিন বৈঠকে দরপত্রের ব্যাপারে কোনো কথাই হয়নি।’
প্রতিবাদপত্রের বাকি অংশে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বর্ণনা দেওয়া হয়।
প্রতিবেদকের বক্তব্য: ওই বৈঠকে উপস্থিত একাধিক সূত্রের কাছ থেকে নিশ্চিত হয়ে এবং সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে প্রতিবেদনটি প্রকাশ করা হয়েছে।

No comments

Powered by Blogger.