বিয়ে নিয়ে দারুণ ব্যস্ত কোয়েল

ফেব্রুয়ারির ১ তারিখে কলকাতার অন্যতম জনপ্রিয় নায়িকা কোয়েল মল্লিকের বিয়ে। আর মাত্র কয়েকটি দিন বাকি। এখনো দাওয়াত দেওয়া হয়নি অনেককেই।
সকাল নয়টা বাজতেই কোয়েল গাড়ি নিয়ে বেরিয়ে যান বাসা থেকে, নিজের বিয়ের কার্ড বিলি করতে। কোনো দিন দুপুরে বাসায় ফেরেন, আবার কোনো দিন ফেরেন একেবারে রাতে। বিয়ের কেনাকাটাও শেষ হয়নি। সোমবার বিকেলে মল্লিকবাড়ি বেশ ফাঁকাই মনে হলো।
সময়টা আগেই ঠিক করে রাখা ছিল। কিন্তু কোয়েল তখনো এসে পৌঁছাননি। মেয়ের দেরি দেখে দুঃখ প্রকাশ করলেন বাবা রঞ্জিত মল্লিক। মেয়ের বিয়ের সব কথা প্রচারমাধ্যমের কাছে তাঁকেই বলতে হচ্ছে।
রঞ্জিত মল্লিক বললেন, ‘কোয়েলের হবু বর নেসপাল সিং রানে। পাঞ্জাবের ছেলে। ভারতের বাংলা ছবি প্রযোজনা করছেন। পারিবারিকভাবে তাঁরা কলকাতায় আছেন। রানেকে আমি চিনি অনেক দিন থেকে। রানের বাবার জন্ম কলকাতায়। তাঁর সঙ্গেও আমার আলাপ প্রায় ১৫ বছর ধরে।’ বাঙালি-পাঞ্জাবি—দুভাবেই হবে কোয়েলের বিয়ে। বিয়ের অনুষ্ঠান হবে পাঁচ দিন। মেয়ের বিয়ের কার্ডের নকশা করেছেন তাঁর স্ত্রী দীপা।
আগেই জানা গেছে, রানের সঙ্গে কোয়েলের পরিচয় অনেক দিনের। কিন্তু এই সম্পর্কটা নাকি অনেক দিন মেনে নিতে পারেননি রঞ্জিত মল্লিক। গুজব হিসেবে কথাটি উড়িয়ে দিলেন তিনি, ‘না না, ওসব প্রচারমাধ্যমের গুজব। রানে খুব ভালো ছেলে। প্রত্যেক বাবাই চান, তার মেয়েকে একজন ভালো পাত্রের হাতে তুলে দিতে, আমিও তেমনটাই চেয়েছি। আমার ইচ্ছা আর পছন্দের সঙ্গে মিলে গেছে রানে।’
বেশ কিছুক্ষণ পর কোয়েলের গাড়ির শব্দ পাওয়া গেল। প্রথম প্রশ্ন, বিয়ের পর নাকি আর অভিনয় করবেন না? কোয়েল বললেন, ‘আমার তো তেমনই ইচ্ছে, কিন্তু রানের ইচ্ছে, আমি যেন অভিনয়টা করি। আগের মতো হয়তো অনেক ছবিতে কাজ করতে পারব না। আমি এমনিতেই বছর খানেক ধরে কাজ কমিয়ে দিয়েছি। বেছে বেছে করছি। সামনেও তা-ই করব।’
জানালেন, বিয়ের পর স্বামী, সংসার—এসব নিয়েই থাকতে চান। মাত্র কয়েক মিনিট, কোয়েল আবার বেরিয়ে পড়লেন। যাওয়ার আগে বললেন, ‘দুঃখিত, এখনো অনেক কাজ বাকি। আমাকে এখনই বেরোতে হবে। আমাদের আশীর্বাদ করবেন।’ মেয়ের কাণ্ড দেখে বাবা রঞ্জিত মল্লিক হেসে বললেন, ‘বিয়ে নিয়ে ব্যস্ততা কাকে বলে দেখুন!’

No comments

Powered by Blogger.