শেখ হাসিনা সর্দি জ্বরে আক্রানত্ম, তবে আজকের কর্মসূচীতে অংশ নেবেন

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা অসুস্থ। তিনি ভাইরাসজনিত সর্দিজ্বরে আক্রানত্ম হয়েছেন। এ কারণে মঙ্গলবার তাঁর নির্ধারিত সকল সরকারী কর্মসূচী বাতিল করা হয়েছে। তিনি সংসদেও যাননি।
তবে আজ বুধবার প্রধানমন্ত্রী পূর্বনির্ধারিত সরকারী কর্মসূচীতে অংশ নেবেন বলে জানিয়েছেন তাঁর প্রেস সচিব আবুল কালাম আজাদ।
গত একটি সপ্তাহ এতটুকু বিশ্রাম পাননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ২৮ জানুয়ারি বঙ্গবন্ধু হত্যা মামলায় অভিযুক্ত পাঁচ আসামির ফাঁসি কার্যকরের পর সারারাত নিঘর্ুম কেটেছে তাঁর। ৩৪ বছর ধরে বুকের ভেতরে জমানো মা-বাবা-ভাইসহ সব হারানোর তীব্র যন্ত্রণা আর পিতৃহত্যার বিচার পাবার দায়মুক্তির আনন্দ_ এই দুই অনুভূতি নিয়ে সারারাত অঝোরে কেঁদেছেন, শোকরানা নামাজ আদায়সহ সারারাত জায়নামাজে বসে কোরান খতম, দোয়া-দরম্নদ পড়ে বঙ্গবন্ধুসহ শহীদ পরিবারের সদস্যদের রম্নহের মাগফেরাত কামনা করেছেন।
রায় কার্যকরের পর আনন্দ-বেদনার মাঝেও এ ক'দিন সরকারী কাজে তাঁকে প্রচ- ব্যসত্ম থাকতে হয়। সর্বশেষ গত সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর একমাত্র বোন শেখ রেহানাকে নিয়ে গিয়েছিলেন স্মৃতিবিজড়িত ধানম-ির ৩২ নম্বর বঙ্গবন্ধুর বাসভবনে। ওই বাড়িতেও প্রায় দু'ঘণ্টা অবস্থানকালে বিদেশে থাকার কারণে প্রাণে বেঁচে যাওয়া এ দু'বোন বঙ্গবন্ধুর রক্তভেজা সিঁড়ির সামনে দাঁড়িয়ে কেঁদে কেঁদে বুক ভাসিয়েছেন। এ এক সপ্তাহের ধকলের কারণে সরকারী বাসভবন যমুনায় ফেরার পরই সর্দিজ্বরে আক্রানত্ম হয়ে পড়েন প্রধানমন্ত্রী। জানা গেছে, চিকিৎসকদের পরামর্শে মঙ্গলবার সরকারী সকল কর্মসূচী বাতিল করে সারাদিন বিশ্রাম নিয়েছেন তিনি। তবে আজ বুধবার নির্ধারিত সকল কর্মসূচীতে প্রধানমন্ত্রী অংশ নেবেন।

No comments

Powered by Blogger.