যুক্তরাজ্যে জারদারি মালালাকে দেখতে যাবেন

পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি গত শুক্রবার যুক্তরাজ্যের উদ্দেশে পাকিস্তান ছাড়েন। সেখান থেকে তাঁর ফ্রান্সে যাওয়ার কথা আছে। যুক্তরাজ্যে তিনি বার্মিংহাম হাসপাতালে চিকিৎসাধীন কিশোরী অধিকারকর্মী মালালা ইউসুফজাইকে দেখতে যাবেন।
প্রেসিডেন্ট জারদারির কার্যালয় থেকে জানানো হয়, 'প্রেসিডেন্ট যুক্তরাজ্য সফরকালে মালালাকে দেখতে যাবেন। তার স্বাস্থ্যের খোঁজখবর নেবেন।' তবে তিনি কবে, কখন যাবেন_এ ব্যাপারে কিছু জানানো হয়নি।
প্যারিসে আগামীকাল সোমবার অনুষ্ঠেয় উচ্চপর্যায়ের 'স্ট্যান্ড আপ ফর মালালা : গার্লস রাইট টু এডুকেশন' শীর্ষক এক অনুষ্ঠানেও অংশ নেবেন জারদারি। ইউনেসকো ও পাকিস্তান যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করেছে।
১৫ বছর বয়সী মালালা পাকিস্তানিদের তালেবানের বিরুদ্ধে লড়াইয়ে উজ্জীবিত করে। তালেবান দেশটিতে নারীশিক্ষার বিরুদ্ধে অবস্থান গ্রহণ করলে মালালা এর প্রতিবাদ করে। এর পরিপ্রেক্ষিতে পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সোয়াত উপত্যকায় চলতি বছরের অক্টোবরে তাকে হত্যার উদ্দেশ্যে গুলি করে তালেবান জঙ্গিরা। এ ঘটনায় বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে। মাথায় ও ঘাড়ে গুলিবিদ্ধ মালালাকে গুরুতর অবস্থায় লন্ডনের বার্মিংহামে এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন সে। তার অবস্থা এখন ভালোর দিকে। সূত্র : ডন।

No comments

Powered by Blogger.