ছোট পর্দায় ব্যস্ত তানিয়া ইসলাম

ছোট পর্দায় বেশ ব্যস্ত কাটাচ্ছেন তানিয়া ইসলাম। অভিনয়, উপস্থাপনা, নৃত্য প্রতিটি ক্ষেত্রেই উজ্জল্যমান। যদিও মিডিয়া কেউ আসে সৌন্দর্যগুনে আবার কেউ প্রতিভারগুণে। তবে যারা প্রতিভারগুণে শোবিজে আসে তারা সহজেই জয় করতে পারে দশকদের হৃদয়।
আর তাদের মধ্যেই তানিয়া ইসলাম অন্যতম।

এছাড়া নির্মাতারাও প্রতিভার কারণে তাদের সমাদর করছেন যথেষ্ট আগ্রহের সাথে। ফলে তারা অতিদ্রুত তারকা জগতের নক্ষত্রে পরিণত হয়েছেন।

মিডিয়ায় এখন ৪ জন তানিয়ার উপস্থিতি লক্ষ্যনীয়।

তারা হলেন, অভিনেত্রী তানিয়া আহমেদ, তানিয়া তানি, তানিয়া ইসলাম ও তানিয়া হোসেন।

তারা সকলেই সু অভিনেত্রী। ছোট পর্দা খুললেই এখন তাদের বিজ্ঞাপন, নাটক, ধারাবাহিক ও উপস্থাপনা চোখে পড়ে। এদের মধ্যে তানিয়া আহমেদ সিনিয়র শিল্পী হলেও বাকী ৩ জন জুনিয়র।

তবে তাদের ইদানীং কালের ব্যস্ততা সিনিয়র তানিয়াকে ছাড়িয়ে গেছে, তানিয়া হোসেন, তানিয়া ইসলাম ও তানিয়া তানি এখন ভীষণ ব্যস্ত সময় পার করছেন।

তাদের প্রত্যেকের হতেই  রয়েছে ৮/১০ টি করে টিভি নাটক ও ধারাবাহিক। এছাড়া ম্যাগাজিন  উপস্থাপনাতে দেখা যাচ্ছে।

এদের মধ্যে কনিষ্ঠ অভিনেত্রী হলেন তানিয়া ইসলাম। শিক্ষা জীবনের পাশা-পাশি তিনি মিডিয়ায় ব্যস্ত হয়ে পড়েছেন। দেশীয় ৩/৪ টি টিভি চ্যানেল তার নাটক ও ধারাবাহিক প্রচারিত হচ্ছে। তার মধ্যে একুশে টিভিতে শুক্র ও শনিবার রাত-১০ টায়। প্রচারিত হচ্ছে ধারাবাহিক নাটক ঢোল।

এ নাটকে তানিয়াকে অত্যন্ত সাবলীল অভিনয় করতে দেখা গেছে। এছাড়া তানিয়া ইসলাম কয়েকটি ধারাবাহিক চুক্তিবদ্ধ হয়েছেন। দেশীয় মিডিয়া ছাড়াও বহি:বিশ্বের বেশ কয়েকটি দেশে পারফরমেন্স করেছেন তানিয়া ইসলাম।

ভ্রমন করেছেন ৮/৯ টি দেশ। বিশেষ করে ইন্ডিয়া, দুবাই, ব্যাংকক, হংকং, মালয়েশিয়া ,সিংগাপুর, নেপাল, প্রভৃতি দেশে প্রবাসী বাঙ্গালীদের বিনোদন প্রত্যাশা পুরন করেছেন। টিভি নাটকে  অভিনয়ের পাশা-পাশি তিনি নাটক প্রযোজনাও করছেন ৫/৬ বছর ধরে। রেগি  এন্টারন্টেমেন্ট প্রাঃ লিমিটেড নামে তাদের একটি মিডিয়া হাউজ রয়েছে।

জিনাত হাকিমের ধারাবাহিক-নিজ গৃহে পরবাসী (বাংলা ভিশন) ১ ঘণ্টার নাটক জুয়াড়ীর বউ, ক্যানভাস, রিলেশান। আশরাফী মিটুর-লোভ (টেলিফিল্ম) তাহারা সন্নাসী। শেখ সেলিমের মাকড়শা ধারাবাহিক (আরটিভি) ইদ্রিস হায়দারের ঢোল, মানিকগঞ্জের বড় মিয়া (ইটিভি)।

কথা প্রসঙ্গে তানিয়া ইসলাম জানান, সবুজ বন বনান আর খাল বিল-নদীনালা বেষ্টিত মাগুরা জেলায়। এই জেলার শহর তলীতেই তার জন্ম।

বাবা একজন ব্যবসায়ী আর মা-সমাজ সেবিকা ১ ভাই ২ বোনের মধ্যে তিনি সবার বড়। কলেজ জীবনে প্রবেশ করেই তিনি মূলত শো-বিজের প্রতি আসক্ত হয়ে পড়েন।

এরপর হাটি হাটি পা-পা করে আজকের অবস্থানে এসেছেন। তিনি থাকতে হলে অনেক কিছুর সাথেই আপোষ করতে হয়। তাই বলে নীতি নেতিকতা বিসর্জন দিয়ে তিনি তারকা খ্যাতি ধরে রাখতে চাননি।

একজন সৎ অভিনেত্রী হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করতে পারলেই তিনি খুশী।

এক প্রশ্নের জবাবে তানিয়া ইসলাম জানান। অভিনয়, উপস্থাপনার পাশা-পাশি তিনি টিভি বিজ্ঞাপনে ও কাজ করতে আগ্রহী। একই সাথে তিনি নাটক পরিচালনাতেও আসতে চান। একজন নারী নির্মাতা হিসাবে আগামীতে তানিয়া ইসলামকে দেখা যাবে কি? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, আমার চুড়ান্ত লক্ষ্যই সেটি। আশা করি আপনাদের সেই প্রত্যাশা পুরণ করতে পারবো।

এই সময়ের ব্যস্ততা নিয়ে জানতে চাইলে তানিয়া ইসলাম জানান, আপনাদের সকলের দোয়ায় এখন অনেক ব্যস্ত সময় পার করছি। এক ঘন্টার, টিভি নাটক ধারাবাহিক নাটক, সিনেমা মিলে ১০/১২ টি কাজ হাতে আছে।

এগুলোর সিডিউল মেলাতে গিয়ে হিমসিম খাচ্ছি। তার ওপর নিজের প্রডাকশন হাউজের কাজতো রয়েছেই।

এদিকে প্রায়ই বিদেশে শো করতে যাবার ডাক আসছে। কিন্তু সময়ের অভাবে সেগুলো ফিরিয়ে দিতে বাধ্য হচ্ছি।

তবে আমি মিডিয়ার সকল শাখাতেই আমার কাজের স্বাক্ষর রাখতে চাই। আর সেজন্য আমার শুভাঙ্খাংখীদের সহযোগীতা কামনা করছি।

No comments

Powered by Blogger.