তেভেজকে নিয়েই বাতিস্তার ২৩

মাস খানেক আগে আর্জেন্টিনার কোপা আমেরিকার পরিকল্পনাতেই ছিলেন না কার্লোস তেভেজ। কিন্তু কোপার মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে প্রথম আর্জেন্টাইন হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোল করা ম্যানচেস্টার সিটির অধিনায়ককে আর্জেন্টিনার কোচ অবজ্ঞা করেন কীভাবে?
আর্জেন্টিনার কোপা আমেরিকার চূড়ান্ত দলে ঠিকই জায়গা পেয়েছেন তেভেজ। আলবেনিয়ার বিপক্ষে ৪-০ গোলের জয়ের পাঁচ দিন পর ঘোষিত সার্জিও বাতিস্তার ২৩ সদস্যের দলে মেসি, হিগুয়েইনদের সঙ্গে তেভেজের নামও আছে। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে প্রকাশিত বাতিস্তার দলে কোনো চমক নেই। দলে গোলরক্ষক হুয়ান পাবলো ক্যারিজোই একমাত্র খেলোয়াড় যিনি এই মৌসুমে খেলেছেন আর্জেন্টিনার ঘরোয়া লিগে, ইতালিয়ান ক্লাব লাৎসিও থেকে তিনি ধারে খেলেছেন রিভার প্লেটে।
কোচ বাতিস্তার পরিকল্পনায় না থাকায় গত বছর কাতারে ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে পারেননি তেভেজ। যে ম্যাচটা আর্জেন্টিনা জিতেছিল মেসির গোলে। পরে বাতিস্তা-তেভেজের দ্বন্দ্বটা প্রকাশ্য হয়ে ওঠে। শেষ পর্যন্ত বাতিস্তার পরিকল্পনার অংশ হিসেবে তেভেজের জন্য যে কোপার দরজা খুলছে, ইঙ্গিত মেলে গত ১ জুন। নমনীয় হয়ে তেভেজকে ২৬ সদস্যের প্রাথমিক দলে অন্তর্ভুক্ত করেন বাতিস্তা।
বিপুল জনপ্রিয় ম্যান সিটির অধিনায়ককে দলে নেওয়ার দাবি তোলে সমর্থকেরাও। আর্জেন্টিনাকে যে এখনো অনেক কিছু দেওয়ার আছে এটা আলবেনিয়া ম্যাচেই প্রমাণ করেছেন ২৭ বছর বয়সী তেভেজ। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে দলের চতুর্থ গোলটি করেছিলেন তিনিই। ম্যাচে আর্জেন্টিনার কোচের ৪-৩-৩ ছকে মেসি ছিলেন মুক্ত স্ট্রাইকার।
আগামী শুক্রবার উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে ফেবারিট আর্জেন্টিনা, লা প্লাটায় তাদের মুখোমুখি বলিভিয়া।

No comments

Powered by Blogger.