জোখারের আহতাবস্থার ছবি ফাঁস

যুক্তরাষ্ট্রের বোস্টন ম্যারাথনে সন্দেহভাজন হামলাকারী জোখার সারনায়েভের আহত অবস্থার ছবি ফাঁস করেছে পুলিশ বিভাগের এক ফটোগ্রাফার। স্থানীয় সাময়িকী রোলিং স্টোনের প্রচ্ছদে জোখারের একটি ছবি প্রকাশের প্রতিবাদে তিনি এ কাজ করেন।
ফটোগ্রাফারের নাম সার্জেন্ট সেন মারফি। তিনি গত বৃহস্পতিবার জোখারের তিনটি ছবি প্রকাশ করেন।
রোলিং স্টোনের প্রচ্ছদে জোখারের একটি 'নিষ্পাপ' ছবি ছাপানোয় পত্রিকাটির কঠোর সমালোচনা করেন মারফি। তিনি বলেন, "জোখার শয়তান। আমার তোলা ছবিতেই 'প্রকৃত বোমা হামলাকারীর' চেহারা দেখা যাবে। প্রচ্ছদে জোখারের এমন নিষ্কলুষ চেহারার ছবি দেওয়া ঠিক হয়নি।" তবে ছবি প্রকাশের জন্য মারফিকে পুলিশ বিভাগ অনুমতি দেয়নি। ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের পুলিশ বিভাগ জানিয়েছে, তারা এ বিষয়ে তদন্ত করবে। কোনো সংবাদমাধ্যমে ছবি প্রকাশের অনুমতি তারা দেয়নি।
গত ১৫ এপ্রিল বোস্টনে ম্যারাথনে হামলায় শিশুসহ তিনজন মারা যায়, আহত হয় ২৬০ জনের বেশি। দুটি প্রেশার কুকার বোমা দিয়ে হামলাটি চালানো হয়। ওই ঘটনার পর ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ দেখে জোখার ও তাঁর বড় ভাই তামেরলান সারনায়েভকে শনাক্ত করে পুলিশ। পরে ১৮ এপ্রিল পুলিশের অভিযানে তামেরলান (২৬) নিহত হন। পরের দিন ১৯ এপ্রিল জোখারকে আটক করে পুলিশ। এরই মধ্যে জোখারের বিরুদ্ধে গণবিধ্বংসী অস্ত্র ব্যবহারসহ মোট ৩০টি অভিযোগ আনা হয়েছে। তবে সব অভিযোগ অস্বীকার করেছে জোখার। সূত্র: বিবিসি।

No comments

Powered by Blogger.